দেশ সংযোগ

শরীয়তপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে অসহায়দের মাঝে চেক বিতরণদ

শরীয়তপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে অসহায়দের মাঝে চেক বিতরণদ জনসংযোগ

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে অসহায়দের মাঝে চেক বিতরণ করা হয়েছে। শনিবার (৫ আগস্ট) দিনব্যাপী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি, পিএইচডি এর বিশেষ পরামর্শ ও দিকনির্দেশনায় শরীয়তপুরের ২৬ জন দুস্থ ও অসহায়কে গৃহ নির্মান সহ বিভিন্ন মানবিক কাজে ৩৬ লাখ টাকা সহায়তা করা হয়।

প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন, শরীয়তপুর জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলাম, পিএএম। প্রধান বক্তা ছিলেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম পাইক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট আ. মান্নান মিয়া। এসময় উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, আবদুর রহিম মিয়া, তাহমিনা আক্তার, বকুল আক্তার সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মইনুল ইসলাম বলেন,
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ একটি সু-শৃঙ্খলা বাহিনী। সারাদেশে রয়েছে এ বাহিনীর প্রায় ৬১ লক্ষ আনসার-ভিডিপি সদস্য। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় দরিদ্র জনসমাজের বেকার যুবকদের উঠিয়ে এনে তাদের স্বাবলম্বী ও কর্মক্ষম জনসম্পদে তৈরী করার জন্য বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে থাকে। সমাজের দরিদ্র অসহায় জনগণকে যাতে করে, কেউ না খেয়ে থাকে সেজন্য বিভিন্নভাবে আর্থিক সাহায্য ও অনুদান প্রদান করে আসছে। এই লক্ষ্যকে সামনে রেখে দরিদ্র সদস্যদের জীবনের মান উন্নয়নের জন্য গৃহীত বহুমূখী কার্যক্রমের অংশ হিসেবে আজকের এই চেক বিতরণ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে আনসার ও ভিডিপি সদস্য স্মার্টভাবে গড়ে তোলার দৃঢ় শপথ নিতে হবে। বেকার সমস্যা সমাধানের পদক্ষেপ হিসেবে আগামী দিনেও এর ধারাবাহিকতা চলমান থাকবে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker