দেশ সংযোগ

অবশেষে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা

অবশেষে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা জনসংযোগ

টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে আগে থেকেই অধিনায়কত্ব পালন করছেন, এবার ওয়ানডেতে লাল-সবুজের নেতৃত্বভার পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রহস্যময় ইনজুরি ও নানান নাটকীয়তার পর তামিম ইকবাল সরে দাঁড়ানোয় সাকিবকে আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে সাকিবের নাম ঘোষণা করেছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। যদিও দেশসেরা এই ক্রিকেটার ছাড়াও ওপেনার লিটন দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতা বিবেচনায় সাকিবেই আস্থা রেখেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

 

২০২০ সালে মাশরাফী বিন মুর্তজা সরে দাঁড়ানোর পর তামিম ইকবালকে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল। তামিমের অধীনেই ওয়ানডে সুপার লিগে দাপট দেখিয়ে বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করে টাইগাররা। তবে রহস্যময় চোটের কারণে সাম্প্রতিক সিরিজগুলোতে অনিয়মিত হয়ে পড়েছিলেন তামিম। এরই মধ্যে গেল মাসে হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণাও দেন চট্টগ্রামের এই ক্রিকেটার। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের ২৮ ঘণ্টা পর ক্রিকেটে ফেরার কথা জানান তামিম।

 

এ সময় ক্রিকেট থেকে মাস দেড়েকের ছুটিও নেন তামিম। ধারণা করা হচ্ছে, চোটের কারণে এশিয়া কাপে খেলা হবে না তামিমের। আর আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপেও তার (তামিম) খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এজন্য বিসিবির সঙ্গে আলোচনার পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তামিম।

এদিকে এক দিনের ক্রিকেটে ৫০ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। তার অধীনে ২৩ ম্যাচে জিতেছে লাল-সবুজেরা। ২০১১ সালে তার নেতৃত্বেই বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ। এবার আরও একটি বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তিনি।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker