দেশ সংযোগ

মহিষখোচা বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠের পরিবেশ ফেরাতে সংস্কার ও বৃক্ষরোপণ

মহিষখোচা বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠের পরিবেশ ফেরাতে সংস্কার ও বৃক্ষরোপণ জনসংযোগ

মোঃ রয়িসুল সরকার রোমন,স্টাফ রিপোর্টার:

লালমনিরহাট জেলা আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মহিষখোচা বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজ। প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সারোয়ার আলম।

তারই ধারাবাহিকতায় মহিষখোচা বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজের মাঠটি ছাত্র-ছাত্রীদের জন্য সুন্দর ও সৌন্দর্যময় করতে এবং খেলা ধুলার জন্য উপযোগ করতে মাঠটি প্রথমে চাষ করেন এবং রোলার দিয়ে মাঠটি সমান করার জন্য ব্যবস্থা গ্রহণ করেন। এবং তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার মাঠের চার দিকে বিভিন্ন রকম প্রায় ২০০ গাছ রোপন করেন। যাতে মাঠের পরিবেশ সুন্দর হয়। মাঠটির দৈর্ঘ্য ৩০০ মিটার ও প্রস্ত ২৫০ মিটার। মাঠটিতে ফুটবল, ক্রিকেট সহ স্কুলের ছাত্র-ছাত্রীরা এবং মহিষখোচা ইউনিয়নের বিভিন্ন যুবক অনেক রকম খেলা ধুলা করেন।

অধ্যক্ষ সারোয়ার আলম বলেন, আদিতমারী উপজেলার সব চেয়ে প্রাচীনতম প্রতিষ্ঠিত এটি। এই প্রতিষ্ঠানের ছেলে-মেয়েরা জাতীয় পর্যায় পর্যন্ত খেলাধুলায় অংশগ্রহণ করেন এবং সাফল্য ও সুনাম অর্জন করেন। মহিষখোচায় আর কোনও খেলার মাঠ না থাকায় একমাত্র খেলার মাঠ হচ্ছে এটি। অনেক দিন এই মাঠটি সংস্কার করা হয় না বিধায় সংস্কার করার উদ্যোগ নেয়া হয়েছে। কেনানা এই প্রতিষ্ঠানের ছেলেমেয়েরা তথা এই অঞ্চলের ছেলে মেয়েরা মাদকের প্রতি ঝুঁকে না গিয়ে খেলা ধুলার প্রতি ঝুঁকে তাই এই উদ্যোগ। পরিবেশ সংরক্ষণের জন্য মাঠের চারপাশে বৃক্ষ রোপন করা হয়েছে আজ। যাতে গাছ গুলো বড় হয়ে অক্সিজেন সরবাহ করে এবং মাঠের সৌন্দর্য বৃদ্ধি করে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker