দেশ সংযোগ

সুন্দরবনে মৃত হরিনসহ ১১শিকারী আটক

সুন্দরবনে মৃত হরিনসহ ১১শিকারী আটক জনসংযোগ

বাগেরহাট প্রতিনিধিঃ

সুন্দরবনে মৃত হরিণসহ ১১ শিকারীকে আটক করেছে বনরক্ষীরা। বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেল ৫টার দিকে ওই শিকারীদের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ অফিসে আনা হয়েছে। এর আগে, বুধবার সন্ধ্যায় রেঞ্জের কচিখালী অভয়ারণ্য এলাকার ডিমের চর থেকে ওই শিকারীদের আটক করা হয়।

এদের কাছ থেকে ফাঁদ পেতে ধরা একটি মৃত হরিণ, একটি ইঞ্জিনচালিত নৌকা, দুটি দা ও বেশকিছু নাইলনের দঁড়ির ফাঁদ জব্দ করা হয়েছে। আটক শিকারীদের নাম জানাতে পারেনি বনবিভাগ। তবে তাদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার কচুবুনিয়া ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ভিন্নি গ্রামের বলে জানা গেছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. মাহাবুব হাসান আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার বিকেলে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো, সবুর হোসেনের নেতৃত্বে বনরক্ষীরা নিয়মিত টহল দিচ্ছিলেন। তারা ডিমের চরে কাছে গেলে সেখানে একটি নৌকায় একদল লোক দেখতে পান। তাদের কাছে গিয়ে পাসপারমিট দেখতে চাইলে তারা কিছুই দেখানে পারেনি। পরে তাদের নৌকা তল্লাশি করে ফাঁদে জড়ানো আস্ত হরিণ পাওয়া যায়।

এসিএফ মাহাবুব হাসান আরও জানান, আটক শিকারীদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে। মৃত হরিণটির আলামত সংরক্ষণ করে নিয়ম অনুযায়ী মাটিচাপা দেওয়া হয়েছে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker