দেশ সংযোগ

প্রাচীন শহরের মধ্যে খলিফাতাবাদ অন্যতম, যা কালের বিবর্তনে বাগেরহাট

প্রাচীন শহরের মধ্যে খলিফাতাবাদ অন্যতম, যা কালের বিবর্তনে বাগেরহাট জনসংযোগ

বাগেরহাট প্রতিনিধিঃ

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের খুলনা ও বরিশাল বিভাগীয় আঞ্চলিক পরিচালক লাভলী ইয়াসমিন বলেছেন, পৃথিবীর প্রাচীন শহরের মধ্যে খলিফাতাবাদ অন্যতম। যা কালের বিবর্তনে বাগেরহাট নাম ধারণ করেছে। বাগেরহাটের ইতিহাস, ঐহিত্য অনেক প্রাচীন ও সম্মৃদ্ধ। প্রত্মসম্পদে ভরপুর এই জেলা। এই জেলাকে পর্যটকদের জন্য আরও বেশি আকর্ষনীয় করতে প্রত্মসম্পদ বিষয়ে গবেষনা বৃদ্ধি করা হবে। বিশ্ব ঐতিহ্য ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদের রক্ষণাবেক্ষণ ও দর্শনার্থী ব্যবস্থাপনা শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

শনিবার (১২ ই আগস্ট) বেলা ১১ টায় বাগেরহাট জাদুঘর মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীন প্রত্নতত্ত্ব অধিদপ্তর বাগেরহাট জাদুঘরের আয়োজনে ওই সেমিনার অনুষ্ঠিত হয়।

 

বাগেরহাট জাদুঘরের কাস্টডিয়ান মোহাম্মদ যায়েদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যানোদের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান, বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাট গম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ। এ ছাড়াও সেমিনারে উপস্থিত অনেকেই ষাট গম্বুজ মসজিদ রক্ষণাবেক্ষণ এবং দর্শনার্থী ব্যবস্থাপনা বিষয়ক উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker