দেশ সংযোগ

বঙ্গবন্ধুসহ পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন রায়পুরা পৌর মেয়র জামাল মোল্লা

বঙ্গবন্ধুসহ পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন রায়পুরা পৌর মেয়র জামাল মোল্লা জনসংযোগ

সাদ্দাম উদ্দিন রাজ (রায়পুরা)নরসিংদী

বছর ঘুরে বাঙালি জাতির জীবনে এলো সেই শোকাবহ আগস্ট। ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বাঙালির প্রিয় নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মিণীসহ পরিবারের সকল সদস্যদের ঘাতকচক্র নৃশংসভাবে হত্যা করেছিল। সেদিন শিশু রাসেলকেও বর্বর ও নৃশংস বিপথগামী কিছু সেনা বাঁচতে দেয়নি। পৃথিবীর কোন জাতির ইতিহাসে এমন শোকাবহ আগস্ট আর নেই।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন রায়পুরা পৌরসভার মেয়র ও রায়পুরা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জামাল মোল্লা৷

১৯৭৫ সালের এই দিনে কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, একে একে হত্যা করেছে- বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এ ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেন নি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।

ভাগ্যগুণে দেশের বাইরে থাকায় সেদিন ঘাতকদের হাত থেকে বেঁচে গিয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী মুজিব কন্যা শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। সেই শোকের, লজ্জার, কালিমার আগস্ট মাস শুরু হলো মাসব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে শোকাবহ আগস্ট পালন করবে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker