দেশ সংযোগজাতীয় নির্বাচন ২০২৪

এইচএসসি পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন তরুণ জননেতা ও শিক্ষানুরাগী মমতাজ আলী শান্ত

এইচএসসি পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন তরুণ জননেতা ও শিক্ষানুরাগী মমতাজ আলী শান্ত জনসংযোগ

মোঃ রয়িসুল সরকার রোমন,স্টাফ রিপোর্টার:

জননন্দিত জননেতা যিনি জনগণের দুঃখে কষ্টে সব সময় তাদের মুখে হাসি ফুটান তিনি সমাজসেবক ও শিক্ষানুরাগী জনাব মমতাজ আলী শান্ত। তিনি আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ আসনে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী। তিনি তার ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে এইচএসসি পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি তার ফেসবুক পোস্টে শিক্ষার্থীদের উদ্দেশ্যে যাহা লিখেছেন তা হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হলো।

আমার প্রাণপ্রিয় এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার্থী বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব,

আগামীকাল ১৭ আগষ্ট ২০২৩ সারাদেশে শুরু হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা ও প্রাকৃতিক দুর্যোগের কারনে চট্টগ্রাম বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের পরিক্ষা ২৭ আগস্টে হবে ।

আজ তোমরা দাঁড়িয়ে আছো জীবনের গুরুত্বপূর্ণ এক সন্ধিক্ষণে, যা তোমাদের জীবন গড়ার ভিত তৈরি করে দিবে । যে ভিতের উপর তোমরা আকবে আগামীর ছবি । আমি জানি তোমরা খুব ভালো প্রিপারেশন নিয়েই এবারের পরীক্ষায় অংশগ্রহণ করবে । তবুও পড়াশুনা এবং পরীক্ষা নিয়ে আমি তোমাদের দৃষ্টি আকর্ষণ করতে চাই । মনে রাখবে পড়াশুনা কে কখনো বোঝা মনে করবে না কারণ এই পড়াশোনায় তোমাদের জীবনকে গড়ে তুলবে। ভালোভাবে পড়াশোনা করলে তোমরা আগামীতে খুব ভালো জায়গায় পৌঁছাতে পারবে । শিক্ষা হচ্ছে আনন্দের । আনন্দের সাথে শিক্ষা গ্রহণ করবে নতুন কিছু জানার চেষ্টা করবে । তাহলে দেখবে পড়াশোনা করতে কত ভালো লাগে ।

একজন শিক্ষার্থী তার শিক্ষাজীবনে প্রতিটি শিক্ষায় শিখবে আনন্দের সাথে । আর পরীক্ষা নিয়ে বলবো পরীক্ষা কোন ভীতিকর বিষয় নয় । এটি নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ । তুমি কি রকম পড়াশোনা করেছ তা প্রমাণ করতে পারবে এই পরীক্ষার মাধ্যমে । তোমাদের আগামী জীবনেও হতে হবে অনেক পরীক্ষার মুখোমুখি । এবারের এইচএসসি পরীক্ষার্থীদের বলবো তোমরা পরীক্ষায় অংশগ্রহণ করবে পুরো আত্মবিশ্বাস নিয়ে । মনে রাখবে আত্মবিশ্বাস সাফল্যের অন্যতম শর্ত । প্রশ্নপত্র ভালোভাবে পড়বে । তোমাদের জানা বিষয়গুলো ভালোভাবে চিহ্নিত করবে । যে বিষয়গুলো তোমাদের জানার মধ্যে থাকবে সেগুলো আগে দেওয়ার চেষ্টা করবে । নার্ভাস হওয়ার কোনো কারণ নেই । তুমি দুই বছর পাঠ্যসূচি অধ্যায়ন করেছ এই অধ্যয়নের মধ্যেই তোমার প্রশ্নপত্র থাকবে । ইন-শা-আল্লাহ।

তাই আশা করছি তোমরা প্রত্যেকটি প্রশ্নের উত্তর ভালোভাবে দিতে পারবে । অনেক সময় প্রশ্ন পত্রে একটু ঘুরিয়ে প্রশ্ন থাকে । আশা করছি এই প্রশ্নগুলো তোমরা বুঝে ভালোভাবে উত্তর লিখবে । ভুল উত্তর করার চেয়ে তা এড়িয়ে যাওয়াই ভালো । যেগুলো বেশি কমন পড়বে সেগুলোই আগে দিবে । মনে রাখবে পরীক্ষায় এ প্লাস প্রাপ্তি সব নয় । গুরুত্বপূর্ণ হচ্ছে তুমি যা শিখেছ তার প্রতিফলন । এইচএসসি পরীক্ষাসহ যেন জীবনের সকল পরীক্ষায় তোমরা ভালোভাবে উত্তীর্ণ হতে পারো সেই শুভ কামনা করছি । তোমাদের সকলের জন্য সাফল্য কামনা করছি।

তোমাদের জন্য রইলো অনেক অনেক শুভ কামনা ও দোয়া।

শুভেচ্ছান্তে_
মোঃ মমতাজ আলী শান্ত
বিবিএস (অনার্স)- ফার্স্ট ক্লাস
এমবিএস (মাস্টার্স)- ফার্স্ট ক্লাস
ব্যবস্থাপনা বিভাগ, জাতীয় বিশ্ববিদ্যালয়।

এই পোস্টে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনেক গুরুত্বপূর্ণ কথা বলেছেন। জনাব মমতাজ আলী শান্ত একাধিক গরিব ও মেধাবী শিক্ষার্থীদের ফরম ফিলাপ, বই কেনা, ভর্তি ফি সহ নানা ভাবে সাহায্য সহযোগিতা করে আসিতেছেন।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker