নির্বাচন সংযোগ

কুড়িগ্রামে দুটিতে নৌকা, লাঙ্গল-স্বতন্ত্র একটিতে জয়ী

কুড়িগ্রামে দুটিতে নৌকা, লাঙ্গল-স্বতন্ত্র একটিতে জয়ী জনসংযোগ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে বেসরকারিভাবে ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। ফলাফলে কুড়িগ্রামে দুটি আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক ও দুটি আসনের একটিতে স্বতন্ত্র প্রার্থী ও অপরটিতে জাপা প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ঘোষিত বেসরকারি ফলাফলে এ তথ্য জানানো হয়।

কুড়িগ্রাম-১ আসনে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো: মোস্তাফিজুর রহমান। তিনি মোট ভোট পেয়েছেন ৮৮ হাজার ২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মো: আব্দুল হাই সরকার। তিনি পেয়েছেন ৫৯ হাজার ৭৫৬ ভোট।

এদিকে কুড়িগ্রাম-২ আসনে ট্রাক প্রতীক নিয়ে ১ লাখ ২ হাজার ১২০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ডা. মো হামিদুল হক খন্দকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো: পনির উদ্দিন আহমেদ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ হাজার ৯৪৮ ভোট।

অপরদিকে কুড়িগ্রাম-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৌমেন্দ্র সেন গবা পান্ডে নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ৫৩৩৬৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ডা. মো. আক্কাস আলী ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৫১৫টি ভোট। কুড়িগ্রাম-৪ আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: বিপ্লব হাসান পলাশ। তিনি নৌকা প্রতীকে মোট ভোট পেয়েছেন ৮৬ হাজার ৬৫৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ওয়ার্কাস পার্টি মো: মুজিবুর রহমান বঙ্গবাসী ঈগল প্রতীকে পেয়েছে ১২ হাজার ৬৮৪টি ভোট। উল্লেখ্য,তিনি দুপুরের পর অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন।

কুড়িগ্রাম জেলার ৪টি আসনে মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ৮২ হাজার ৩২ জন। জেলায় ৭০২টি ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ সম্পূর্ণ করা হয়। উল্লেখ্য,জেলায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় সুষ্ঠুভাবে নির্বাচন শেষ হয়েছে। এসময় কুড়িগ্রামে আইন শৃঙ্খলা রক্ষায় মাঠে কাজ করেছেন সেনাবাহিনী ও পুলিশসহ মোট ১১ হাজার আইনশৃঙ্খলা বাহিনী।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker