নির্বাচন সংযোগ

দ্বাদশ জাতীয় সংসদে যাচ্ছেন শেখ হাসিনাসহ ১৯ নারী

দ্বাদশ জাতীয় সংসদে যাচ্ছেন শেখ হাসিনাসহ ১৯ নারী জনসংযোগ

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ সংসদে যাচ্ছেন ১৯ নারী।

 

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২৯৯টি আসনে ভোট হয়। এর মধ্যে ২২৫টিতে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা।

 

নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে গোপালগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ ছাড়া বিভিন্ন আসন থেকে আরও ১৮জন নারী প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে ৪ জন স্বতন্ত্র প্রার্থী। বাকিরা সবাই আওয়ামী লীগের প্রার্থী।

 

শেখ হাসিনা ছাড়া বিজয়ী বাকি ১৮ নারী প্রার্থী হলেন- শেরপুর-২ থেকে মতিয়া চৌধুরী, রংপুর-৬ থেকে শিরীন শারমিন চৌধুরী, চট্টগ্রাম-২ থেকে খাদিজাতুল আনোয়ার, বগুড়া-১ থেকে শাহাদারা মান্নান, কক্সবাজার-৪ থেকে শাহীনা আক্তার চৌধুরী, চাঁদপুর-৩ থেকে দীপু মনি, মাদারীপুর-৩ থেকে তাহমিনা বেগম, সিরাজগঞ্জ-২ থেকে জান্নাত আরা হেনরী, হবিগঞ্জ-১ থেকে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, কিশোরগঞ্জ-১ থেকে সৈয়দা জাকিয়া নূর, গাইবান্ধা-৩ থেকে উম্মে কুলসুম স্মৃতি, গাজীপুর-৩ থেকে রুমানা আলী, গাজীপুর-৪ থেকে সিমিন হোসেন রিমি, মুন্সীগঞ্জ-২ থেকে সাগুফতা ইয়াসমিন এমিলি, সুনামগঞ্জ-২ থেকে জয়া সেনগুপ্ত, গাইবান্ধা-১ থেকে আব্দুল্লাহ নাহিদ নিগার, বাগেরহাট-৩ থেকে হাবিবুন নাহার ও বরগুয়া-২ থেকে সুলতানা নাদিরা।

 

এর মধ্যে আমাতুল কিবরিয়া কেয়া, জয়া সেনগুপ্তা, তাহমিনা বেগম ও আবদুল্লাহ নাহিদ নিগার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

 

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২৫টি আসন পেলেও জাতীয় পার্টি পেয়েছে মাত্র ১১টি আসন। আর ১টি আসন পেয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি। তবে সবচেয়ে বেশি চমক দেখিয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। নির্বাচনে ৬১টি আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker