দেশ সংযোগ

রূপগঞ্জে বাণিজ্য মেলার পর্দা খুলবে ২১ জানুয়ারি

রূপগঞ্জে বাণিজ্য মেলার পর্দা খুলবে ২১ জানুয়ারি জনসংযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ আগামী ২১ জানুয়ারি শুরু হবে। ওই দিন রাজধানীর উপকণ্ঠ পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মেলার পর্দা উঠবে। সোমবার (১৫ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা হায়দার আলী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বাণিজ্য মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বাচলে মাসব্যাপী চলবে এই মেলা।

বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উদ্যোগে আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রথম আসর বসে ১৯৯৫ সালে শেরেবাংলা নগরে। যার লক্ষ্য ছিল দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তা করা। সেই থেকে ২০২০ সাল পর্যন্ত সেখানেই এই মেলা হতো।

তবে করোনা মহামারির কারণে ২০২১ সালে বাণিজ্য মেলা হয়নি। পরে কোভিড বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে তা চলে যায় পূর্বাচলে। এ নিয়ে তৃতীয়বারের মতো সেখানে আসর বসতে যাচ্ছে।

সবমিলিয়ে শেরেবাংলা নগরে ২৫বার আন্তর্জাতিক বাণিজ্য মেলার আসর বসে। পরে চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী ভেন্যু গড়ে তোলা হয়। এখন থেকে প্রতিবছর সেখানেই আসর বসবে।

ইপিবি বলছে, এবার বাণিজ্য মেলায় তুলনামূলক বেশি দেশীয় পণ্যের সমাহার থাকবে। সেই সঙ্গে ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, হংকং, সিঙ্গাপুর ও নেপালসহ বিভিন্ন দেশের পণ্যদ্রব্যের সমাবেশ ঘটবে। মেলায় পণ্য প্রদর্শনের পাশাপাশি রপ্তানির বাজার খোঁজা হবে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker