দেশ সংযোগ

বগুড়া শিবগঞ্জ উপ-নির্বাচনে মেয়র পদে আট প্রার্থীর দৌড় ঝাপ

বগুড়া শিবগঞ্জ উপ-নির্বাচনে মেয়র পদে আট প্রার্থীর দৌড় ঝাপ জনসংযোগ

মোঃ জান্নাতুল নাঈম,বগুড়া শিবগঞ্জ প্রতিনিধিঃ

শিবগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনের তপশীল ঘোষণা না হতে সাবেক দুই মেয়রসহ দুই ডজন মেয়র প্রার্থীর দৌড় ঝাপ, দোয়া ও সমর্থন প্রত্যাশী পোস্টাল শাটিয়েছে । দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকা মনোনয়ন প্রার্থী তৌহিদুর রহমান মানিক ২৮ নভেম্বর মেয়র পদত্যাগ করায় আসনটি শূন্য হয়।

 

জানা যায়, শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে তৌহিদুর রহামন মানিক দুই বার নির্বাচিত হন। তিনি ২০১৫ ও ২০২১ সালে পৌর পিতা নির্বাচিত হওয়ার পর থেকে পৌর এলাকার চিত্র পাল্টে দেন। তিনি পৌরসভার ভৌত অবকাঠামোর উন্নয়নসহ বেড়াবালা অর্জুন গ্রামের ও ভূরঘাটা গ্রামের দীর্ঘদিনের দাবী অর্জুন ব্রীজ এবং ভূরঘাটা ব্রীজ নির্মাণ করার । তিনি মেয়র থাকা অবস্থায় সেই দাবীও পূরন করেন। গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচনী তপশীল ঘোষণা হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ এর সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনিত প্রার্থী হওয়ায় তিনি গত ২৮ নভেম্বর মেয়র পদ হতে পদ ত্যাগ করেন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর নির্দেশে গত ১৭ ডিসেম্বর তিনি তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন। ফলে তিনি দুই কূলই হারিয়ে ফেলেন।

 

এবার উপ-নির্বাচনে তৌহিদুর রহমান মানিককে পুনরায় পৌর মেয়র পদে গত ১৮ জানুয়ারি পৌর আওয়ামী লীগ এর বর্ধিত সভায় দলীয় একক প্রার্থী হিসাবে ঘোষণা করেছেন দলের নেতাকর্মীরা।

 

বসে নেই তৌহিদুর রহমান মানিক এর প্রতিদ্বন্দ্বি প্রার্থী বন্ধু মতিয়ার রহমান মতিন। তিনিও মেয়র পদে উপ-নির্বাচনে দাড়ানোর জন্য ইতিমধ্যেই প্রস্তুতি নিয়েছেন। যদিও তিনি ইতিপূর্বে তৌহিদুর রহমান মানিক এর নৌকা প্রতীক এর কাছে ধানের শীষ প্রতীক নিয়ে হেরেছেন। নির্বাচন চলাকালে তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনও করেছেন তিনি।

 

তবে এ বার দেখা যাচ্ছে না খেঁজুর গাছ প্রতীকের প্রার্থী সাবেক কাউন্সিলর আব্দুল গোফ্ফার কে। তবে পৌর সভায় মেয়র পদে কিছু নতুন মুখ দেখা যাচ্ছে তারা হলে উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক, ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান শেখ। তিনি ইতিমধ্যে পৌর এলাকার বিভিন্ন মহল্লায় উঠান বৈঠক ও সাধারণ ভোটারদের সাথে মত বিনিময় করছে ও দোয়া প্রার্থনায় নিজেকে ব্যস্ত রেখেছেন। সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা ছাত্র লীগ এর সভাপতি ও ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, নিরাপদ বাসযোগ্য মডেল পৌরসভা গরীব ও মেহনতী মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে মেয়র পদে প্রার্থী হিসাবে ঘোষণা দিয়েছেন। সমাজ সেবক ও ব্যবসায়ী চিকিৎক হামদান মন্ডল,সুখী, সমৃদ্ধ শিক্ষিত ও মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে মেয়র পদে দোয়া চেয়ে প্রচারণায় নেমেছেন উপজেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক তরুণ নেতা মোকারম হোসেন খোকন, উন্নয়নের ধারা অব্যাহত রাখার অঙ্গীকার নিয়ে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগ এর যুগ্ম – সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ ও ৯নং ওয়ার্ডের নয়ন মন্ডল।

এব্যাপারে সাবেক পৌর মেয়র তৌহিদুর রহমান বলেন, পৌরবাসী আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। আমি মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে পৌর এলাকার রাস্তা-ঘাটা, ব্রীজ, কালভার্টসহ পৌরসভা ভৌত অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করেছি। এর পাশাপাশি আইনে সেবা দ্রুত পাওয়ার জন্য পৌরসভা থেকে শিবগঞ্জ থানা পুলিশকে একটি গাড়ী উপহার দিয়েছি এবং গরীবের এ্যাম্বুলেন্স দিয়েছি। আমি আশা করি এবারও পৌরবাসী ভুল করবেন না এবং উন্নয়নের ধারা বজায় রাখতে আমাকেই নির্বাচিত করবেন।

বিএনপি নেতা ও সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন বলেন, দলীয় সিদ্ধান্ত পেলে নির্বাচনে অংশ গ্রহণ করবো। তবে গত বছরের মত নীল টুপির খেলার মত নির্বাচন হবে কি না তা নিয়ে তিনি শংকিত আছেন।

ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান শেখ বলেন, আমি নির্বাচিত হলে পৌর এলাকায় কোন টোল আদায়ের নামে প্রকাশ্যে চাঁদা বাজী করতে দিবো না। সন্ত্রাসী কার্যকলাপ থেকে পৌর বাসীকে রক্ষার পাশাপাশি মডেল পৌরসভা গড়ে তুলতে চান তিনি।

উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু বলেন, আমি আওয়ামী লীগ এর দলীয় মনোনয়ন প্রত্যাশি। যদি দল মনোনয়ন না দেয় তাহলে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে থাকবো। মেয়র নির্বাচিত হলে পৌর এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ড করব ইনশাল্লাহ্।

ব্যবসায়ী হামদা জানান, পৌর সভাকে একটি মডেল পৌরসভা হিসাবে উপহার দিবো পৌরবাসীকে। রাস্তা-ঘাটে কোন গরীব অসহায় ব্যক্তিদের নিকট থেকে টোল আদায় করা হবে না।

উপজেলা ছাত্র সমাজ এর সাধারণ সম্পাদক মোর্কারম হোসেন খোকন বলেন, মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষে কাজ কারবো ও পৌরসভার উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করাবো।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকতা শফিকুর রহমান বলেন, উপ-নির্বাচন ৬০ দিনের মধ্যে হয়। তবে কোন কারণ বসত ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের তপশীল আগামী সপ্তাহে হতে পারে বলে তিনি জানান।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker