ক্যম্পাস

শীতার্ত পথশিশুদের হাসি ফোটানোর চেষ্টা ইবির সিআরসি

শীতার্ত পথশিশুদের হাসি ফোটানোর চেষ্টা ইবির সিআরসি জনসংযোগ

ইবি প্রতিনিধি :

“থেকে একসাথে যুক্ত, রাখবো পৃথিবী পথশিশু মুক্ত” এই শ্লোগানকে সামনে রেখে অসহায় শীতবস্ত্র বঞ্চিত শীতার্ত শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ-২০২৪ আয়োজন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যাম্পাসের স্বেচ্ছাসেবী বা পথশিশু নিয়ে কাজ করা সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সি আর সি)।

শনিবার (২০ জানুয়ারি) বিকাল ৩ টার দিকে একঝাঁক তরুণ শিক্ষার্থী ইবির সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত, জনকল্যাণমূলক, পথশিশু নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন সিআরসি’র উদ্যোগে ক্যাম্পাসের ডায়না সত্বরে প্রায় শতাধিক শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটি।

এ সময় বিতরণী অনুষ্ঠানের আহ্বায়ক সাইফুল ইসলামের সভাপতিত্বে সংগঠনটির সভাপতি শাহীদ কাওসার, সাধারণ সম্পাদক মশিউর রহমান, যুগ্ম আহ্বায়ক জেরিন আক্তার উর্মি, ইমদাদুল হক, সুরাইয়া ইয়াসমিন, সাইন্স ক্লাবের সভাপতি নাঈম, সহ-সভাপতি হাসিবুর রহমান, তারুণ্যের সাধারণ সম্পাদক প্রত্যয়, সংগঠনটির সাবেক সভাপতি রনি শাহা ও সাবেক সাধারণ সম্পাদক উম্মে হাবিবা সহ সংগঠনটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, আমরা তিনটা ধাপে এই কর্মসূচি হাতে নিয়েছি। প্রথম ধাপ ছিল ত্রিবেণী বাজার , দ্বিতীয় ধাপ বেদ্-পল্লী পরিবারে এবং তৃতীয় ধাপ ক্যাম্পাসের পথশিশু, ভ্যান চালক ও হল ডাইনিং-এর রাঁধুনি(খালা) মধ্যে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন করেছি। মূলত নিজস্ব অর্থায়নে আমরা ক্যাম্পাসের পাশে শান্তিডাঙ্গায় ত্রিশ জনের অধিক শিশুদেরকে নিয়ে গড়া স্কুলে সাপ্তাহিক ৬ দিন ফ্রি নার্সিং করে থাকি। তাছাড়াও সাপ্তাহিক ২দিন ধর্মীয় শিক্ষাও দেওয়া হয়।

এ সময় সভাপতি শহীদ কাওসার বলেন,  গত মাসের ১৮ তারিখ থেকে দীর্ঘ এক মাস আমাদের ফান্ড কালেকশন ও কার্যক্রম চলতেছে। মূলত আমাদের কার্যক্রম শিশুদেরকে নিয়ে। অনেকে শীতবস্ত্রের অভাবে স্কুলে যেতে পারতেছে না, তাদের জন্য এ আয়োজন। উষ্ণতা ছড়িয়ে দিতে পেরে আমরা আনন্দিত। সর্বোপরি সিআরসি’র সদস্যরা অর্থ কালেকশনে নিজেরাই স্ব-প্রণোদিত হয়ে এগিয়ে আসছেন। তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্লেখ্য, পথশিশুদের নিয়ে কাজ করার লক্ষ্যে ২০১৬ সালের ৫ ডিসেম্বর যাথা শুরু করে ‘কাম ফর রোড চাইল্ড’ নামের এই সংগঠনটি। তারই ধারাবাহিকতায় বিভিন্ন সময় বিভিন্ন কর্মসূচির আয়োজন করে থাকে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker