দেশ সংযোগ

গজারিয়ায় বিআইডব্লিউটিএ এর উচ্ছেদ অভিযানে ১৩ রাউন্ড গুলি করে ১’শত ৩০ বিগা জমি উদ্ধার

গজারিয়ায় বিআইডব্লিউটিএ এর উচ্ছেদ অভিযানে ১৩ রাউন্ড গুলি করে ১'শত ৩০ বিগা জমি উদ্ধার জনসংযোগ

ওসমান গনি, স্টাফ রিপোর্টার

মুন্সীগঞ্জে গজারিয়া উপজেলা গুয়াগাছিয়া ইউনিয়নের নতুনচর চাষী এলাকায় বিআইডব্লিউটিএ এর উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। এ অভিযানে ফকির গ্রুপের প্রায় ১’শ , এবং প্যাসিফক ড্যানিমের প্রায় ৩০ ভিঘা জমি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ।

তবে এদিকে পূর্ব নোটিশ ছারাই ক্রয়কৃত জমিতে স্থাপনা ভাংচুর কররা অভিযোগ করেছেন কম্পানি দু’টির কর্তৃপক্ষ অভিযানে মেঘনা ঘোমতি নদী সংলগ্ন ফকির গ্রুপের প্রায় ৩ হাজার মিটার বাউন্ডারি ওয়াল ও বসুরচর ফেরিঘাট এলাকায় ৫ টি দোকান ঘর এবং প্যাসিফিক ড্যানিমের দখল কৃত প্রায় ৩০ ভিঘা জমি উদ্ধার করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

তবে প্যাসিফিক ডেনিমের কোম্পানিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে গেলে কোম্পানিতে কর্মরত কর্মচারী কর্মকর্তাদের তোপের মুখে পড়ে বিআইডব্লিউটিএ কর্মকর্তা-কর্মচারীরা। কোম্পানিতে ভিতরে থাকা বয়লার বিআইডব্লিউটিএর এক্সক্লভেটরের ধাক্কায় ফেটে গিয়ে বিকট শব্দ হয় এতে অভিযান পরিচালনা করী দল এদিক সেদদিক ছোটা ছুটি করলে চলে যায় পরে কোম্পানির কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে ইস পাটকেল দিয়ে অভিযান পরিচালনা করী পরিস্থিতির নিয়ন্ত্রনে আনার জন্য কর্মকর্তাদের আক্রমণ করলে পুলিশ ১৩ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ সময় আহত হয় ম্যাডিকেল এটেন্ডরস, মুন্সী আবদুল্লাহ, ট্রাফিক সুপারভাইজার,শহিদুল ইসলাম, স্পিডবোর্ড চালক মো. সাইদুল ইসলাম, আনসার সদস্য আনোযার হোসেন সহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানা যায়।

বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিস্টেট হাসান মারুফ জানান, গজারিয়ার উপজেলার মেঘনা নদী তীরবর্তী এলাকায় অবৈধভাবে দখল করা নদীর জায়গা উদ্ধার করতে অভিযান পরিচালনা করেছি। মহামান্য হাইকোর্টের নির্দেশনায় বিআইডব্লিউটিএ নদীর তীরবর্তী এলাকা রক্ষায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় উপজেলায় বাউশিয়া মৌজায় যৌথ জরিপ যেখান পর্যন্ত নদীর সীমানা নির্ধারণ করা আছে সেই পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়েছে। এখানে যারাই দখলদার থাকুক না কেন কাউকেই ছাড় দেওয়া হবে না।

বিআইডব্লিউটিএের উপ-পরিচালক শরিফুল ইসলাম আমরা সকল কাগজ পত্র যাচাই বাচাই করে সকল আইনগত প্রক্রিয়া সম্পূর্ণ করে অভিযান পরিচালনা করছি। পরে আমরা ফকির গুরুপে অভিযান শেষে প্যাসিফক ড্যানিমের অভিযান করতে গেলে আমাদের উপর সংগুপ্ত হয়ে আক্রম শুরু করে এতে আমাদের পুলিশসহ বেশ কিছু কর্মকতা কর্মচারী আহত হয়। তবে আমাদের জমি উদ্ধার না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যহত থাকবে।

তবে বিয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনর্চাজ মো. রাজিব খান জানান, বিআইডব্লিউটিএ এর এই অভিযান পরিচালনা করার জন্য আমাদের জেলা পুলিশের রিজার্ভ ফোস দিয়ে সহায়তা করা হয়েছে। তবে অভিযান পরিচালনা কালে বিশৃঙ্খলা সৃষ্টি হলে ১৩ রাউন্ট ফাঁকা গুলি করে পরিস্থিতি স্বাভাবিক করে নিয়ে আসি।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker