ক্যম্পাস

শিক্ষা ও গবেষণায় অবদান রাখায় হাশেম পদক পাচ্ছেন নোবিপ্রবি উপাচার্য

শিক্ষা ও গবেষণায় অবদান রাখায় হাশেম পদক পাচ্ছেন নোবিপ্রবি উপাচার্য জনসংযোগ

তৌফিক আল মাহমুদ, নোবিপ্রবি ক্যাম্পাস প্রতিনিধি 

শিক্ষা ও গবেষণায় অসামান্য অবদান রাখায় হাশেম পুরষ্কার এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধু মুক্তমঞ্চে মোহাম্মদ হাশেম পদক ও সম্মাননা প্রদান করা হবে। এর আগে বিকাল ৪টায় একই মঞ্চে ‘লোকগীতির জাদুকর মোহাম্মদ হাশেম’ শিরোনামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মোহাম্মদ হাশেম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মুস্তফা মনওয়ার সুজন বলেন, লোকগীতির বরেণ্য গীতিকার ও সুরকার অধ্যাপক মোহাম্মদ হাশেম এর স্মরণে প্রদত্ত সম্মানিত এই পুরষ্কার দেওয়া হয় শিল্প-সাহিত্য-সংস্কৃতিসহ জনকল্যাণে বিশেষ ভূমিকা রাখা ব্যক্তিদের। তিনি আরও বলেন, হাশেম লোক উৎসব-২০২৪ সম্মাননা দেওয়া হবে মোট দুজনকে।

উল্লেখ্য,গীতিকবি, সুরকার ও শিল্পী অধ্যাপক মোহাম্মদ হাশেমের হাজারো গান সারা বিশ্বে ছড়িয়ে দিতে ২০২০ সালে যাত্রা শুরু করে মোহাম্মদ হাশেম ফাউন্ডেশন। শিল্পী ও শিক্ষাবিদ মোহাম্মদ হাশেমের জীবনাদর্শ ও সৃজনকর্ম সংরক্ষণ ও সম্প্রসারণ এই ফাউন্ডেশনের মূখ্য উদ্দেশ্য। এই ফাউন্ডেশন শিল্পী হাশেমের গান সংরক্ষণ, চর্চা ও প্রসারে নিয়েছে বহুমুখী উদ্যোগ।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker