দেশ সংযোগ

রৌমারীতে কাঠের সাঁকো নির্মাণ করে দিলেন এমপি পলাশ

রৌমারীতে কাঠের সাঁকো নির্মাণ করে দিলেন এমপি পলাশ জনসংযোগ

লিটন সরকার রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারীতে ভয়াবহ বন্যায় ব্রিজটি ভেঙে খাল তৈরি হওয়ায় সেই খালের ওপর ১১৫ ফুট কাঠের সাঁকো নির্মাণ করে দিয়েছেন ২৮ কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. বিপ্লব হাসান পলাশ। স্থানীয় জনগোষ্ঠীর অসুবিধার কথা চিন্তা করে নিজস্ব তহবিল থেকে এই সাঁকোটি নির্মাণ করলেন এমপি পলাশ।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২৩ সালের ভয়াবহ বন্যায় রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের মিয়ারচর গ্ৰামের আহাদ আলীর বাড়ির পাশে ব্রিজটি ভেঙে পরে যায়।বন্যার পানি শুকিয়ে গেলে চরশৌলমারী, ফুলকারচর, মিয়ারচর, শিমুল তলা বাজারসহ কয়েকটি গ্রামের মানুষের চলাচলে ব্যাপক দুর্ভোগের সৃষ্টি হয়।এই খালের কারণে মানুষের যোগাযোগ ব্যবস্থায় ধস নেমে গাড়ি, যানবাহন চলাচলে ও ফসল উৎপাদন ব্যাহত হওয়াসহ বিভিন্ন সবজি ও কৃষিপণ্যগুলো বাজারজাত করা নিয়ে চরম দুর্ভোগ পোহাতে হয়।

ফলে কৃষকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি এবং কৃষকরা তাদের ফসলের ন্যায্যমূল্য না পাওয়া নিয়ে শঙ্কিত হয়ে পড়েন। কৃষকরা তাদের উৎপাদিত পণ্য সহজেই বাজার করতে না পারায় তাদের মধ্যে হতাশা দেখা দেয়। এ্যাড. বিপ্লব হাসান পলাশ এমপির কাছে যান এবং ওই খালের ওপর একটি সাঁকো নির্মাণ করে দেওয়ার দাবি জানান। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ২৮ কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. বিপ্লব হাসান পলাশ ওই খালের ওপর একটি সাঁকো নির্মাণের উদ্যোগ নেন এবং ২০ জানুয়ারি থেকে তার নিজস্ব অর্থায়নে কাঠের সাঁকোটি নির্মাণ শুরু করেন।

২৩ জানুয়ারি ১১৫ ফুট দৈর্ঘ্যরে এই কাঠের সাঁকোটি নির্মাণ কাজ শেষ হয়। রফিকুল ইসলাম, আমজাদ হোসেন, বাহাদুর, জানান, এলাকাবাসীর সমস্যার কথা চিন্তা করে আমরা কয়েকজন মিলে এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশ’র কাছে সাঁকো নির্মাণের দাবি জানালে তিনি দ্রুত সাঁকোটি নির্মাণ করে দিয়েছেন। আমজাদ আলী জানান, এই খালের কারণে মানুষের চলাচলে খুবই অসুবিধায় পড়তে হয়েছে। ভেঙ্গে যায়। পরবর্তিতে কুড়িগ্রাম ৪ আসনের এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশের সাথে কথা বললে দ্রুত নির্মাণ করার জন্য ব্যবস্থা নেন।

রাস্তায় চলাচলরত গাড়ির ড্রাইভার ও সাধারন জনগন বলেন, ব্রিজটি পরে আমাদের নবনির্বাচিত এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশকে জানানোর সাথে সাথে এলাকার ঠিকাদার বকুলের সাথে কথা বলে দ্রুত মেরামত করার ব্যবস্থা করা হয়েছে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker