দেশ সংযোগ

ঝালকাঠি সদর উপজেলায় তেল জাতীয় ফসল সরিষা ক্ষেত পরিদর্শন করলেন জেলা প্রশাসক

ঝালকাঠি সদর উপজেলায় তেল জাতীয় ফসল সরিষা ক্ষেত পরিদর্শন করলেন জেলা প্রশাসক জনসংযোগ

মোঃ জাহিদ, ঝালকাঠি

ঝালকাঠি সদর উপজেলায় আধুনিক উপায়ে চাষাবাদে বর্তমান সরকারের তেল ফসলের প্রণোদনা প্রদান কর্মসূচি ও কৃষি বিভাগের বিভিন্ন প্রকল্পের সহযোগিতা এবং তেল ফসল চাষে কৃষকদের উদ্বুদ্ধকরণ, সবকিছুর সমন্বিত প্রয়াসে তেল ফসল বিশেষ করে সরিষার আবাদ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

আশা করা যায় এরকম প্রতিফলন দেশব্যাপী হয়েছে, যার ফলে ভোজ্য তেলের আমদানী নির্ভরতা অনেকটা কমে আসবে বলে জানিয়েছেন ঝালকাঠি সদর উপজেলা কৃষি অফিসার আলী আহম্মদ।

ঝালকাঠি সদরে এ বছর সরিষার যে ব্যাপক আবাদ হয়েছে তা পর্যবেক্ষণসহ বিনোদন পেতে ছুটে আসেন ভ্রমণ পিপাসু দর্শনার্থীরা।

এরই অংশ হিসেবে ঝালকাঠি জেলার জেলা প্রশাসক ফারহ্গুল নিঝুম ও পুলিশ সুপার আফরাজুল হক টুটুল সহ ঝালকাঠি সদর উপজেলার উপজেলা নিবার্হী অফিসার অনুজা মণ্ডল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ছুটে যান সরিষার ফুল দেখে আনন্দ পেতে, যা দেখে সবাই মুগ্ধ ও আনন্দিত।

এ সময় ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বলেন কৃষকদের মাঠে বিভিন্ন পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তাদের এ ধরনের পদচারণা কৃষদের আরও উদ্বুদ্ধ ও উৎসাহিত করবে তেল ফসলের আবাদ বৃদ্ধিতে, যা আমাদের কৃষিকে আরও সমৃদ্ধ ও গতিশীল করবে।

এ সময় ঝালকাঠি সদর উপজেলার কৃষি অফিসার আলী আহাম্মদ তার এক সাক্ষাৎকারে বলেন বর্তমান সরকার তেল ফসলের আমদানি নির্ভরতা কমিয়ে আনতে বদ্ধ পরিকর। আর সরকারের পরিকল্পনা আগামী ৩ বছরের মধ্যে আবাদ ও উৎপাদন ৪০% বৃদ্ধি করা। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষকদের উন্নয়নের লক্ষ্যে সব সময় কৃষকদের পাশে আছে এবং থাকবে। তিনি ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে তেল ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির পাশাপাশি আধুনিক উপায়ে চাষাবাদে কৃষকদের উদ্বুদ্ধ করেন।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker