জরিমানা

বগুড়ায় মুক্তা বেকারিকে লক্ষ টাকা জরিমানা

বগুড়ায় মুক্তা বেকারিকে লক্ষ টাকা জরিমানা জনসংযোগ

বগুড়া প্রতিনিধিঃ আবু হানজালা

বগুড়া সদরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় ‘মুক্তা বেকারি’ নামে একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে বগুড়া সদর উপজেলার পালশা এলাকার ‘মুক্তা বেকারি’ নামে একটি প্রতিষ্ঠানে মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় দেখা যায় অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় পাউরুটি, বিস্কুট, কেক তৈরি করা হচ্ছে। এছাড়াও ক্ষতিকর টেক্সটাইল রং ব্যবহার, পাখির বিষ্টাযুক্ত টেবিলে খাবার তৈরি, ইঁদুরের গর্তযুক্ত এলাকায় খাবার সংরক্ষণ, খাবারে তেলাপোকার উপস্থিতি, পোড়া ও ময়লা তেলের ব্যবহার ও খাবার লবণের পরিবর্তে ইন্ডাস্ট্রিয়াল লবণ ব্যবহার করতে দেখা যায়।

কারখানা থেকে আনুমানিক ৫ কেজি লবণ, ৩ প্যাকেট রাসায়নিক রং, ৫ লিটার পোড়া ও ময়লা তেল পাওয়া গেলে সেগুলো জব্দ করা হয়। এ সকল অপরাধে মুক্তা বেকারি নামের প্রতিষ্ঠানটি থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের সময় বগুড়া জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. রাসেল, বগুড়া সদর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ শাহ আলী খান সহ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনায় সহযোগিতা করে র‌্যাব বগুড়ার একটি দল।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker