মানববন্ধন

লালপুরে পদ্মাপাড়ের ফসলি জমির মাটি কাটার প্রতিবাদে মানববন্ধন

লালপুরে পদ্মাপাড়ের ফসলি জমির মাটি কাটার প্রতিবাদে মানববন্ধন জনসংযোগ

লালপুর ( নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে পদ্মার চরের চরলালপুর ও চরজাজিরা মৌজায় অবৈধ এবং বেআইনিভাবে ফসলি জমিতে বালু ও ভরাট মাটি কাটার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলার লালপুর ও চরজাজিরা মৌজার সকল জমির মালিক ও গ্রামবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে গ্রামের প্রায় শতাধিক নারী, পুরুষ উপস্থিত হয়ে বিক্ষোভ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- জমির মালিক নায়েব উদ্দিন, মাসুম আলী, রফিকুল ইসলাম, রিমন হোসেন সহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, রাসেল এন্টার প্রাইজ নামের একটি প্রতিষ্ঠান উপজেলার পদ্মা নদীর চর বাহাদুরপুর মৌজায় বালু উত্তোলনের টেন্ডার পেয়ে চরলালপুর ও চরজাজিরা মৌজায় অবৈধ এবং বেআইনিভাবে ফসলি জমিতে বালু ও ভরাট মাটি কাটছে। প্রতিবছরই এলাকার কিছু অসাধু ব্যবসায়ী এভাবেই পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু ও ভরাট মাটি কেটে বিক্রি করে। এই বালু ও মাটি কাটা নিয়ে প্রতিবছরই সংঘর্ষ হয় তাদের মধ্যে। কিছু বলতে গেলে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা গুলি করে ভয় দেখায়। অনেক সময় তাদের সাথে সংঘর্ষও হয়। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের কাছে বার প্রতিকার চেয়ে আবেদন করা হলেও কোন ফল হয় না। প্রশাসন কোন পদক্ষেপ নেয়না। এভাবে বালু ও ভরাটমাটি কাটার ফলে এলাকার হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হয়ে যায়। তারা তাদের জমিতে আবাদ করে খেতে চাই। ফসলি জমিতে কোন বালু ও ভরাট মাটি কাটা হবে না। ভরাট মাটি ও বালু উত্তোলন করা বন্ধ করে আগের মতো জমিতে ফসল ফলাতে এলাকার কৃষকরা প্রধানমন্ত্রীর কাছে পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

এ ব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার জানান, প্রশাসন সর্বদাই অবৈধভাবে বালু উত্তোলন ও মাটি কাটার বিপক্ষে। এ ব্যাপারে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker