সারাদেশ

ঝিনাইদহ সদর পৌরসভার নাম ভাঙ্গিয়ে গাড়ি লোড

আনলোড হলেই ১০০ টাকা পৌর কর আদায় করছে একটি সিন্ডিকেট। 

ঝিনাইদহ সদর পৌরসভার নাম ভাঙ্গিয়ে গাড়ি লোড জনসংযোগ

ইনছান আলী, ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের পৌরসভার ভিতরে কোনো দোকান বা ব্যাবসা প্রতিষ্টানে ট্রাক,কার্ড ভ্যান, পিকাআপ,মিনি ট্রাক লোড আনলোড করলেই ফিরোজ নামের একজন নিজেকে পৌর কর আদায়কারী পরিচয় দিয়ে কর্তৃপক্ষের সই সিগনেচার ছাড়া একটি রশিদ দিয়ে, রশিদ প্রতি একশত টাকা ও প্রতি দিন হাজার হাজার টাকা তুলে বেড়াচ্ছেন।

একাধিক ব্যাবসা প্রতিষ্ঠান ও গাড়ি চালকেরা অভিযোগ করেছেন এই ফিরোজ ও তার সহযোগীর বিরুদ্ধে। নিজেদের পৌরসভার কর আদায়কারী পরিচয় দিয়ে ‘ঝিনাইদহ পৌরসভার কর আদায়’ লেখা একটি রশিদ দিয়ে, প্রতিটা রশিদ প্রতি একশত টাকা করে নিচ্ছেন, যে রশিদে পৌরসভার কোনো কর্মকর্তা বা মেয়রের কোনো সই স্বাক্ষর নেই। 

কর আদায়কারী ফিরোজ ও তার সহযোগীরা যদি কেউ টাকা না দিতে চায় তাদেরকে হুমকি ধামকি দিচ্ছেন এবং বলছেন এই টাকা না দিলে পৌরসভা থেকে লোকজন এসে গাড়ি ধরে নিয়ে যাবে।

ঝিনাইদহের ব্যবসায়ীরা হতবাক হয়ে যাচ্ছেন, তার ব্যবসায়ের মালামাল দিতে আসা গাড়ি প্রতি কর দিতে হবে এটা কোন ধরনের কর.? 

এটা কিসের কর? বা এই কর আদায়ের বিষয়ে ঝিনাইদহের মেয়র কিছু জানেন কিনা?বিভিন্ন ধরেন প্রশ্ন উঠছে জনমনে।

এ বিষয়ে ঝিনাইদহের পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের সাথে কথা বলতে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেন নাই। 

ঝিনাইদহের পুলিশ সুপার এর দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে কে এই ফিরোজ.? কার নির্দেশে এই টাকা ওঠানো হচ্ছে? বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ রইলো। যদি পৌরসভারই কর হয় তবে কেনো মেয়রের স্বাক্ষর নাই?

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker