সারাদেশ

মুন্সীগঞ্জের আমার স্কুল,আমার বাগান কর্মসূচি উদ্বোধন

মুন্সীগঞ্জের আমার স্কুল,আমার বাগান কর্মসূচি উদ্বোধন জনসংযোগ

ওসমান গনি, স্টাফ রিপোর্টার

মুন্সীগঞ্জে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে আমার স্কুল,আমার বাগান শীর্ষক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে টংঙ্গীবাড়ী উপজেলার পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো:আবুজাফর রিপন বিপিএএ।শৈশবকালে বৈচিত্রপূর্ণ তরুরাজির সঙ্গে ভালোবাসার বন্ধন বিনির্মানে মুন্সীগঞ্জ জেলার ৬১০টি প্রাথমিক ও ১২৭টি মাধ্যমিক বিদ্যালয়ে সুদৃশ্য বাগান করার পরিকল্পনা হাতে নিয়েছে জেলা প্রশাসন।প্রথম দিনে মুন্সীগঞ্জের ৯টি বিদ্যালয়ে বাগান কার্যক্রম শুরু হয়েছে।ধাপে ধাপে সবগুলো বিদ্যালয়ে বাগান কর্মসূচি বাস্তবায়নের নির্দেশনা রয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আবুজাফর রিপন বিপিএএ বলেন,এটি আসলে আমরা শুরু করেছি এই প্রত্যয় নিয়ে,শিশুরা যদি ছোট বেলা থেকেই এরকম একটি বাগানের সাথে বিভিন্ন ধরনের গাছের সঙ্গে তাদের বন্ধন গড়ে ওঠে।

এ সম্পর্কিত আরও খবর

দেখা যাবে শিশুরা যখন বড় হবে তখন তারা এটি কন্টিনিউ করবে। আমরা জানি যে স্কুল হচ্ছে সবচেয়ে আনন্দের একটি যায়গা,এটিকে আমরা যত বেশি আনন্দময় করতে পারবো আমাদের শিক্ষা তত বেশি বাস্তবমুখী হবে।এবং সফল হবে।

তিনি আরও বলেন,আমরা প্রত্যেকটি স্কুলে এ জেলায় আমার স্কুল,আমার বাগান শিরোনামে বাগান করার উদ্যোগ নিয়েছি।এর মাধ্যমে আমরা মনে করি তারা বাড়ির আঙ্গিনায় ছোট ছোট বাগান করবে এবং তারা গাছপালার সাথে পরিচিত হবে যেটি সারাজীবন তাদের কাজে লাগবে বলে মনে করি।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker