নির্বাচন সংযোগ

কুমিল্লা সিটির মেয়র পদে উপ-নির্বাচন মহানগর আ.লীগের প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনা

কুমিল্লা সিটির মেয়র পদে উপ-নির্বাচন মহানগর আ.লীগের প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনা জনসংযোগ

কুমিল্লা প্রতিনিধি :-আব্দুল্লাহ

কুমিল্লা সিটি কর্পোরেশন উপ- নির্বাচনে মেয়র পদে মহানগর আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন সমর্থন পেয়েছেন ডা. তাহসিন বাহার সূচনা। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের জ্যেষ্ঠ কন্যা। বৃহস্পতিবার (৮ জানুয়ারি) রাতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জরুরী বর্ধিত সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। সভয় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। এসময় মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সভাপতির বক্তব্যে কুমিল্লা সদর আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুকে শাস্তি পেতে হবে। তাকে জেলে যেতে হবে। তিনি বলেন, সারা শহরকে একটি জঞ্জাটের শহর বানিয়ে দিয়েছে। ওভারলোড সিটি করপোরেশন বানিয়েছে।

তিনি বলেন, অনেকে বলে-সাক্কু ভাই প্রার্থী! আপনাদের সবার ভাই, না? সে ভাই না একটা চোর। সে লুটেরা। আজকে সঠিক কথা যদি বলি তাহলে তো আজকে সাক্কুর নির্বাচন করার সাহসই তো আসে না। সাহসটা কোথা থেকে আসে, আমাদের কাছ থেকেই তো? নাকি ?

আগামী ৯ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার সিটি নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগ কোন প্রার্থীকে মনোনয়ন দেবে না বিধায় জরুরি বর্ধিত সভার মাধ্যমে প্রার্থী নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। সে লক্ষ্যে বৃহস্পতিবার রাতে জেলা শিল্পকলা একাডেমীতে জরুরী বর্ধিত সভার আহবান করা হয়। সভায় উপস্থিত নেতৃবৃন্দের সম্মতিক্রমে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনাকে সিটি নির্বাচনে মেয়র পদে মহানগর আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

উল্লেখ, গত বছরের ১৩ ডিসেম্বর কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত মৃত্যুবরণ করেন। এতে কুমিল্লা সিটির মেয়রের পদটি শূন্য হয়। বর্তমানে সিটি কর্পোরেশনে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করছেন ১১ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী।

পরে গত ২৪ জানুয়ারি কুমিল্লা সিটির মেয়র পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিলের পর থেকে এই পর্যন্ত মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মোট ছয় জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৩ ই ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৯ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker