দেশ সংযোগ

মুন্সিগঞ্জ সিরাজদিখানে অবৈধভাবে ফসলি জমি ভরাট করছে বিএনপি নেতা তাহের খান

মুন্সিগঞ্জ সিরাজদিখানে অবৈধভাবে ফসলি জমি ভরাট করছে বিএনপি নেতা তাহের খান জনসংযোগ

ওসমান গনি, স্টাফ রিপোর্টার

মুন্সিগঞ্জের সিরাজদিখানে শ্রেণী পরিবর্তন না করেই ফসলি জমি ভরাট করছে কোলা ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক আবু তাহের খান। ঘটনাটি ঘটেছে উপজেলার কোলা ইউনিয়নের কোলা প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন।

সরেজমিনে গিয়ে দেখাযায়, উপজেলার কোলা প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন ফসিল জমিটি ভরাট করা হচ্ছে। বিশাল আকারের জমিটি তিন পাশে মাটি ও বালুর বাদ দিয়ে এবং এক পাশে বেড়ার বাধ দিয়ে রেখেছে। এছাড়া আশে পাশে ফসলি জমির উপর দিয়ে ড্রেজারের পাইপ টেনে বালু পরিবহন করে জমিটি ভরাট করা হচ্ছে ।

স্থানীয় সাধারণ কৃষকরা বলেন, জমিটির পাশেই আমাদের ফসলি আলুর জমি। আমাদের জমিগুলোর উপর দিয়ে ড্রেজারের পাইপ আনার কারনে অনেকগুলো আলু গাছ নষ্ট হয়ে গিয়েছে। এতে করে আমরা ক্ষতির সম্মুখীন হবো। এছাড়া বিভিন্ন জায়গায় বালুর পাইপ লিক করে জমিতে বালু পড়ায় জমির উর্বরতা নষ্ট হয়ে যাচ্ছে। আশেপাশে কৃষি জমির মাঝখানে জায়গাটি ভরাট করার কারণে আমাদের ফসলে জমিতে জলাবদ্ধতা সহ সেচের অনেক অসুবিধা হবে। আমরা চাই এ ধরনের অবৈধভাবে কৃষি জমি ভরাট বন্ধ করা হোক। এখানে স্থানীয় একটি মহলের স্বার্থেই নিয়ম নীতি তোয়াক্কা না করেই অবৈধভাবে কৃষি জমি গুলো ভরাট করছে।

কোলা ইউনিয়ন বিএনপি সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের খান বলেন, আমরা বাড়িঘর করার উদ্দেশ্যে জমিটি ভরাট করছি। শ্রেণী পরিবর্তনের বিষয়ে জানতে চাইলে বলেন এখনো শ্রেণী পরিবর্তন করা হয়নি উপজেলা সহকারী কমিশনের ভূমি উম্মে হাবিবা ফারজানা বলেন, আমি নায়েবকে পাঠিয়ে তাদের কাজ বন্ধ করার জন্য বলেছি।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker