দেশ সংযোগ

জাতীয় বিতর্কে ইতিহাস সৃষ্টি করলো তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা

জাতীয় বিতর্কে ইতিহাস সৃষ্টি করলো তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা জনসংযোগ

নিজস্ব প্রতিবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের বিতর্ক সংগঠন একুশে ডিবেটিং ক্লাব আয়োজিত দ্বাদশ ভাষা দিবস জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ এর স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা,টঙ্গীর বিতর্ক সংগঠন তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাব। প্রথমবারের মতো জাতীয় বিতর্কে চ্যাম্পিয়ন হয়ে আলোড়ন সৃষ্টি করেছে তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাব।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় দেশসেরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে পরাজিত করে ফাইনালে পৌঁছেছিল তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাব। ১০ ফেব্রুয়ারী (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলে এই প্রতিযোগিতাটির ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

ফাইনাল রাউন্ডে তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের বিপক্ষে ছিলো ফয়জুর রহমান আইডিয়াল স্কুল ডিবেটিং ক্লাব। বিচারকদের রায়ে ফয়জুর রহমান আইডিয়াল স্কুল ডিবেটিং ক্লাবকে ৩-০ ব্যালটে হারিয়ে চ্যাম্পিয়ান হয় তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাব।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত অধ্যাপক, ঢাকসুর প্রথম নারী ভিপি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মাহফুজা খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, অমর একুশে হলের প্রভোস্ট সহ ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের হয়ে বিতর্কে অংশগ্রহণ করে ইসলামুল হক সৌরভ, মেহেদী হাসান ইমাম ও আব্দুল্লাহ আল শারাফ। এরমধ্যে দলনেতা ইসলামুল হক সৌরভ ডিবেটর অব দ্যা টূর্নামেন্ট ও ডিবেটর অব দ্যা ফাইনাল নির্বাচিত হয়েছে। এছাড়া অন্য দুই বিতার্কিক মেহেদী হাসান ইমাম ও আব্দুল্লাহ আল শারাফ স্পিকার ট্যাবে যথাক্রমে ৩য় ও ৪র্থ স্থান অর্জন করে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker