ক্যম্পাস

ইবির সংবর্ত-৩৬ ব্যাচ ডে পালনে অসংগতির ঘটনায় তদন্ত কমিটি 

ইবির সংবর্ত-৩৬ ব্যাচ ডে পালনে অসংগতির ঘটনায় তদন্ত কমিটি  জনসংযোগ

ইবি প্রতিনিধি:

গত ৮ ফেব্রুয়ারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩৬তম ব্যাচের (২০২১-২২) শিক্ষার্থীদের ব্যাচ ডে অনুষ্ঠানে সংগঠিত মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের মর্যাদাহানি এবং ব্যাচ ডের উৎসবে অশ্লীলতার ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ.এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা ড. শেলিনা নাসরিন কে আহ্বায়ক করে গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন সহকারী প্রক্টর মো: ইয়ামিন মাসুম এবং সদস্য হিসেবে রয়েছেন টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. মোঃ বাকী বিল্লাহ বিকুল।

জানা যায়, মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাশে ব্যাচ ডে পালন করতে গিয়ে টিশার্টে কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার এবং কিছু সংখ্যক শিক্ষার্থী মুজিব ম্যুরালের বেদীতে জুতা পায়ে ওঠে কালার ফেস্ট ও ফটোসেশনে ব্যস্ত ছিল। এ অসংগতি কিছু গণমাধ্যমে প্রচার হলে বিষয়টা প্রশাসনের নজরে আসে। এরই পরিপ্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ওই সময় শিক্ষার্থীদের নজরে আসলে তাৎক্ষণিক বেদীটি পরিষ্কার করে দেয় বলে জানা যায়।

এব্যাপারে তদন্ত কমিটির আহবায়ক ড. শেলিনা নাসরীন বলেন, ৩৬ তম ব্যাচের ব্যাচ ডের দিনের বিভিন্ন ঘটনা তদন্তে গঠিত কমিটির আহবায়ক হিসেবে আমি রয়েছি। তবে এখনো আনুষ্ঠানিক ভাবে প্রশাসনের পক্ষ থেকে কোন চিঠি পাইনি। চিঠি পেলে উক্ত তদন্ত কমিটির বাকি সদস্যদের সাথে বসে পরবর্তী কার্যক্রম শুরু করব।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker