সারাদেশ

উজিরপুরে”নানা আয়োজনে শেষ হয়েছে এইচ এম ইনস্টিটিউশন স্কুলের ৭৫ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

উজিরপুরে"নানা আয়োজনে শেষ হয়েছে এইচ এম ইনস্টিটিউশন স্কুলের ৭৫ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা জনসংযোগ

তাওহীদ ইসলাম( ফুয়াদ),বরিশাল জেলা প্রতিনিধিঃ

বরিশালের উজিরপুরে এইচ,এম ইনস্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা–২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবু বকর আকন,উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন মোঃ ইউছুব হাওলাদার,চেয়ারম্যান, ৭নং বামরাইল ইউনিয়ন পরিষদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব আব্দুর রাজ্জাক তালুকদার, মোঃ কবির হোসেন হাওলাদার,মোঃ জামাল হোসেন সরদার, এ.বি.এম জাহিদ হোসেন, সুমন চৌধুরী,মোঃ রফিকুল ইসলাম (রায়হান) ডাকুয়া,আব্দুস সালাম সরদার,মোঃ মনিরুল ইসলাম,মোঃ মাইনুল ইসলাম তালুকদার,মোঃ সুমন হাওলাদার (হারিছ)মোঃ জহিরুল ইসলাম (সুমন), আব্বাস আলী তালুকদার,মাসুম বিল্লাহ,মো সাহিন, পলাশ তালুকদার,সহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ,এলাকার সুধি ও গুনিজন সহ এলকার সর্ব সাধারনের একটি মিলন মেলায় রূপ নেয় এই অনুষ্ঠান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. আবু বকর আকন বলেন, নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার মতো বিজয় অর্জন করবে।

সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মেয়েদের দলীয় ডিসপ্লে পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল, ব্যাঙ দৌড়,বস্তা দৌড়,পোষাক বদল,সাথি মিলাও,মেধা যাচাই,রিলে দৌড়, যেমন খুশি তেমন সাজো, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য দৌড় ও গোলক নিক্ষেপ প্রভৃতি।সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় নাচ, গান, কবিতা, বিতর্ক, জারি গান,দলীয় নৃত্য সহ বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

সমাপনী বক্তব্যে স্কুল সভাপতি মামুন অর রশিদ তালুকদার বলেন, শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। খেলাধুলা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মাধ্যমে মনে আত্মবিশ্বাস ও দেহে সজীবতার জন্ম দেয়। তিনি আরো শিক্ষার মান উন্নায়নে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে অভিবাবকদের নিরুৎসাহিত হওয়ার আহব্বান জানান।প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার, দেয়া হয়।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker