দেশ সংযোগ

হরিনাকুন্ডে হরিলুট  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে রাস্তা নির্মাণের কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ

 
হরিনাকুন্ডে হরিলুট  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে রাস্তা নির্মাণের কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ জনসংযোগ

ইনছান আলী, ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ হরিনাকুন্ডু উপজেলার কাপাসাটিয়া ইউনিয়নের শিতলি গ্রামের মাঠ ব্লক রাস্তার মাথা হতে মশিয়ার জোয়ারদার এর জমি অভিমুখী (৪০০) মিটার হেয়ারিং রাস্তা নির্মাণের কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। সরেজমিনে উপস্থিত হয়ে দেখা যায় নিম্নমানের ইট দিয়ে কাজ করছেন নিযুক্ত ঠিকাদার খাইরুল। এলাকাবাসী জানান, এখানে এক নাম্বার ইট দেবার কথা থাকলেও দেওয়া হচ্ছে তিন নং,দুই নং ও ইন্টার ক্লাস ইট। এছাড়াও রাস্তার হেয়ারিং এর মাঝে অনেক ফাকা রাখা হচ্ছে যার কারণে রাস্তা শেষ হবার আগেই অনেক স্থানে বসে গেছে। স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম জানান, আমরা জানি এই রাস্তায় এক নাম্বার ইট দিয়ে কাজ করার কথা, কিন্তু ঠিকাদার সব নিম্নমানের ইট দিয়ে কাজ করছেন,এই রাস্তা টিকবে না। আমরা গ্রামবাসী সন্তুষ্ট না,এই ইট তুলে নতুন করে ইট দেওয়া হোক। মো: আনোয়ার হোসেন বলেন, এই রাস্তায় সম্পূর্ণ অনিয়ম হচ্ছে, কর্তৃপক্ষ বিষয়টি দেখছেন না,এই রাস্তা দুই দিন পরেই নষ্ট হয়ে যাবে। কৃষক জামাল উদ্দিন বলেন,রাস্তায় যে ইট দেওয়া হচ্ছে তা কোনো ভাবেই এক নাম্বার ইট হতে পারে না,তিন নং,দুই নং ও ইন্টার ক্লাস ইট দিয়ে কাজ করছেন ঠিকাদার খাইরুল, আমরা নিষেধ করলেও তিনি শোনেন না।

রাস্তার কাজে অনিয়ম দুর্নীতির বিষয়ে কথা হয় ঠিকাদার খাইরুলের সাথে, তিনি সাংবাদিকদের জানান, এখানে (৪০০) চারশো মিটারের হেয়ারিং রাস্তা নির্মাণের কাজ চলছে,আর অন্য স্থানেও কিছু কাজ হচ্ছে সব মিলিয়ে ( ৭৬,০০,০০০/-) ছিয়াত্তর লক্ষ টাকার কাজ। আমার রাস্তার কাজে ভুল করে কয়েক গাড়ি নরমাল ইট চলে এসছিলো, তাছাড়া সকল কাজ নিয়মের মধ্যেই হচ্ছে, ঢাকা থেকে এসে অফিসারেরা ভিজিট করেছেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিজেও দুই বার এসে দেখে গেছেন,রাস্তার কাজ ভালো হচ্ছে। এর পরে তিনি সাংবাদিকদের ম্যানেজ করতে বলেন,আপনারা সাংবাদিক ভাইয়েরা কষ্ট করে এসেছেন কিছু তেল খরচ ও চা নাস্তা খরচের ব্যবস্থা করছি।

হেয়ারিং রাস্তার কাজে হরিলুটের বিষয়ে হরিনাকুন্ডু উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (Pio) এর সাথে কথা হলে তিনি জানান আমি একটা মিটিংএ আছি আমি পরবর্তীতে আপনাদের সাথে কথা বলব।

স্থানীয় জনগণের দাবি এই রাস্তা নির্মাণের কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতি হচ্ছে আর কর্তৃপক্ষ সম্পূর্ণ নীরব ভুমিকায় রয়েছেন আমরা চাই এই রাস্তার সকল নিম্নমানের ইট তুলে ফেলা হোক এবং পুনরায় এই রাস্তা সঠিক নিয়মের মধ্যে নির্মাণ করা হোক।।

এ সম্পর্কিত আরও খবর

 
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker