দেশ সংযোগ

সুন্দরবনের কৈখালী ফরেষ্টের অভিযানে একটি ডিঙ্গি নৌকা ও ভেষালীওখালপাটা জাল আটক 

 
সুন্দরবনের কৈখালী ফরেষ্টের অভিযানে একটি ডিঙ্গি নৌকা ও ভেষালীওখালপাটা জাল আটক  জনসংযোগ

রাকিবুল হাসান, সাতক্ষীরা শ্যামনগরঃ

গত১৩ফেব্রুয়ারী পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের আওয়াতাধীন কৈখালী ষ্টেশনের ফরেস্টের একটি টহল দলের হাতে১টি ডিংগী নৌকা, ভেষালী জাল, খালপাটা জাল ও ঘুষো চিংড়ি সহ ৪ জন জেলে আটক হয়।কৈখালী ষ্টেশনের ফরেস্ট অফিসার সুরুজ কুমার দ্বীপ জানান কৈখালী ফরেস্টের, বি, এম তারেক মোল্লা, বাবুল আক্তার ও শেখ আজাদুল সুন্দরবনে টহল রত অবস্থায় পশ্চিম সুন্দরবনের মাথা ভাংগা নদীর মুখে সন্দেহ জনক ভাবে ১টি ডিংগী নৌকা দেখে তাতে তল্লাশি চালায় বন বিভাগের কর্মকর্তারা এসময় ঐ নৌকায় সুন্দরবনে নিষিদ্ধ ভেষালী জাল, খাল পাটা জাল,ও ঘুষো চিংড়ী পেয়ে নৌকা সহ ৪ জন জেলেকে আটক করে কৈখালী ষ্টেশনে নিয়ে আসে।

পরে মাননীয় জাতীয় সংসদ সদস্যের সুপারিশক্রমে ও বন বিভাগের উর্ধতন কর্মকর্তার নির্দেশক্রমে ৬০ হাজার টাকা সি আর করে সরকারী রাজস্ব আদায় করে জেলেদের মুক্তি দেওয়া হয়।এই সময় বন বিভাগের উ উধোতন কর্মকর্তার নির্দেশে ভুষো চিংড়ি নষ্ট করে দেওয়া হয় এবং অবৈধ জাল পুড়িয়ে দেওয়া হয়।

কৈখালী ষ্টেশন কর্মকর্তা সুরুজ কুমার দ্বীপ সুন্দরবনে শৃঙ্খলা রক্ষায় একের পর এক অবদান রাখায় তিনি বিভিন্ন বিভাগীয় পুরস্কারে পুরস্কৃত হয়েছেন।তিনি কৈখালী ষ্টেশনে দায়িত্ব পাওয়ার পরে এই এলাকায় জেলে বাওয়ালীরা অহেতুক হয়রানির হাত থেকে রক্ষা পেয়েছেন। যার ফলে অসহায় জেলে বাওয়ালীদের মুখে হাসি ফুটেছে বলে দেখা গেছে।এদিকে সুন্দরবনের জেলেদের থেকে মাসহারা নেওয়া একটি চক্র ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য উঠে পড়ে লেগেছে।

ভুক্তভোগী জেলেরা জানায় এই চক্র টি বন বিভাগের এ,সি, এফ সহ উর্ধতন কর্মকর্তাদের নিয়ে কৈখালী ফরেস্ট অফিসে যেয়ে বিভিন্ন বাজে ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।ভুক্তভোগী জেলেরা এই চক্রটির বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করার জন্য মাননীয় জাতীয় সংসদ সদস্য সাতক্ষীরা ৪ এর আশু হস্তক্ষেপ কামনা করেছে।

এ সম্পর্কিত আরও খবর

 
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker