দেশ সংযোগ

বিসিএস এর নির্বাচনে আইইএবি পরিবার থেকে তিন জন বিজয়ী

 
বিসিএস এর নির্বাচনে আইইএবি পরিবার থেকে তিন জন বিজয়ী জনসংযোগ

ওসমান গনি, স্টাফ রিপোর্টার

বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্প্রতি শের-ই-বাংলা নগর আদর্শ মহিলা কলেজে অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে দুইটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। একটি ড. শরীফ -জিহাদ প্যানেল এবং অপর প্যানেলটি হলো ড. আরেফিন-ববী প্যানেল। উক্ত নির্বাচনে ড. আরেফিন-ববী প্যানেল সবকটি পদে বিপুল ভোটের ব্যবধানে জয়ের মধ্যমে নিরস্কুশ বিজয় অর্জন করে। ড. আরেফিন-ববী প্যানেল থেকে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর নির্বাচনে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশ (আইইএবি) পরিবার থেকে তিন জন প্রতিনিধি নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তিনজনই বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছে। ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশ (আইইএবি) এর যে সকল সদস্য বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর ভোটার, তারা বিসিএস এর নির্বাচনে ভোটের মাঠে ড. আরেফিন-ববী প্যানেলের পক্ষে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। 

বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) এর উক্ত নির্বাচনে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশ (আইইএবি) এর জাতীয় স্টিয়ারিং কমিটির সাধারণ সম্পাদক প্রকৌ: মো: আলমগীর এবং আইইএবি এর জাতীয় কাউন্সিল এর সদস্য ও ঢাকা বিভাগের চীফ কাউন্সিলর প্রকৌ: মো: ওয়াহিদ মুরাদ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন। এছাড়াও, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশ (আইইএবি) এর জাতীয় কাউন্সিল এর সদস্য এবং ঢাকা বিভাগের কাউন্সিলর মো: জারাফাত ইসলাম বিসিএস নির্বাচনে (ব্যবস্থাপনা কমিটির) জয়েন্ট সেক্রেটারি (ফিন্যান্স) পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন। 

এ সম্পর্কিত আরও খবর

উল্রেখ্য যে, কম্পিউটার ও আইসিটি প্রফেশনালদের সর্ববৃহৎ এবং সবচেয়ে পুরাতন জাতীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস)। এই সংগঠনটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ সরকারের নিবন্ধন নং- ১৬৩৮ (৫০)/৯৫। সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়, ২৩ শহীদ মিনার রোড, কল্যাণপুর, ঢাকা। সংগঠনটি প্রতিষ্ঠাকালীন সময়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন অধ্যাপক ড. আব্দুল মতিন পাটোয়ারী এবং প্রয়াত অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধরী।

অপরদিকে, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশ (আইইএবি), বাংলাদেশে শিল্প প্রতিষ্ঠান এবং বেসরকারি/প্রাইভেট সেক্টরে কর্মরত প্রকৌশলীদের একটি সর্ববৃহৎ সংগঠন। সংগঠনটি বেসরকারী/শিল্প সেক্টরে কর্মরত প্রকৌশলীদের দক্ষতা উন্নয়ন, কর্মজীবন সম্মৃদ্ধিকরণ, সকল ন্যায্য অধিকার বাস্তবায়ন, সুবিধা ও অসুবিধা, বৈষম্য দূরীকরণের লক্ষ্যে এবং জীবনমান উন্নয়ন ও সার্বিক কল্যাণার্থে কাজ করে যাচ্ছে। ২০২০ সালের ১৬ ই ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ও জাতীয় স্টিয়ারিং কমিটির বর্তমান সভাপতি প্রকৌ: জাহাঙ্গীর আলম তুষার এর নেতৃত্বে প্রাইভেট ও শিল্প সেক্টরে কর্মরত হাজারো প্রকৌশলীগণ একত্রিত হয়ে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশ (আইইএবি) প্রতিষ্ঠা করেন।

এ সম্পর্কিত আরও খবর

 
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker