জরিমানা

সৈয়দপুরে অবৈধ ইটভাটায় নীলফামারী পরিবেশ অধিদপ্তরের জরিমানা

সৈয়দপুরে অবৈধ ইটভাটায় নীলফামারী পরিবেশ অধিদপ্তরের জরিমানা জনসংযোগ

মোঃ সামিউল আলম সায়মন, নীলফামারী জেলা প্রতিনিধি 

নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা। 

২০ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তর, রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ ফরহাদ হোসেন এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয় ও জেলা প্রশাসন, নীলফামারী এর যৌথ উদ্যোগে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর পুকুরপাড় নামক এলাকায় অবস্থিত মোঃ সফিকুর রহমান এর মালিকানাধীন মেসার্স এন আর বি ব্রিকস এবং পার্বতীপুর রোডের চৌমুহনী বাজার নামক এলাকায় অবস্থিত মোঃ দিল মোহাম্মদ এর মালিকানাধীন মেসার্স আর এস বি ব্রিকস নামক অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মেসার্স আর এস বি ব্রিকস ইটভাটার মালিককে অনুমোদনবিহীনভাবে কৃষি জমি হতে মাটি সংগ্রহ করে ইটভাটা পরিচালনার দায়ে মোট তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা হয় এবং অনুমোদন ব্যতিত ইটভাটায় মাটি সংগ্রহপূর্বক ইটভাটা পরিচালনা না করার জন্য সতর্ক করা হয়। এছাড়া মেসার্স এন আর বি ব্রিকস এর মালিককে নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন করে পরিচালনা করার অপরাধে ১৫ (পনেরো) দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এ সময় ইটভাটা দুইটির কিলন স্কেভেটর দিয়ে ভেঙ্গে দেয়াসহ ফায়ার সার্ভিসের মাধ্যমে কিলনে পানি দিয়ে আগুন নেভানো হয় এবং প্রস্তুতকৃত কাঁচা ইট নষ্ট করা হয়। জেলা প্রশাসন, নীলফামারী এর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ এ সময় অভিযানে উপস্থিত ছিলেন। পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। নীলফামারী পুলিশ বিভাগ ও ফায়ার সার্ভিসের এর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুযায়ী অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker