দেশ সংযোগ

কাউনিয়ায় ব্র্যাকের উদ্যোগে নিরাপদ অভিবাসন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

কাউনিয়ায় ব্র্যাকের উদ্যোগে নিরাপদ অভিবাসন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত জনসংযোগ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

রংপুরের কাউনিয়ায় “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুণরেকত্রীকরণ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাক-এর যৌথ অর্থায়নে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা এর আয়োজন করে।

গত বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার ৫নং বালাপাড়া ইউনিয়ন পরিষদের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় প্রকল্পের বিস্তারিত আলোচনা করেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ২এর সেক্টর স্পেশালিষ্ট এম আর এস সি (রংপুর) কোঅডিনেটর শাহ মোহাম্মদ খায়রুল হাসান। বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা প্রকল্পের মাধ্যমে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, বিদেশ-ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, সামাজিক পুণরেকত্রীকরণ সেবা এবং অর্থনৈতিক পুণঃরেকত্রীকরণ সহ বিভিন্ন প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং বালাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আনছার আলী, আরো উপস্থিত ছিলেন বালাপাড়া ইউনিয়ন পরিষদের সচিব আকরাম হোসেন, মো: শাহজাহান আলী প্রোগ্রাম অফিসার টিবি কন্ট্রোল প্রোগ্রাম কাউনিয়া, ব্র্যাক কাউনিয়া অফিসের ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ২এর অর্গানাইজার সেলিম আহমেদ, ইউপি সদস্য পলাশ, শিক্ষক, রাজনৈতিক ব্যাক্তি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রী ও বিদেশ ফেরত অভিবাসীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন,কাউনিয়া উপজেলাতে বিদেশগামী অভিবাসন প্রত্যাশীদের সংখ্যা দিন দিন বাড়ছে আর তাদের নিরাপদ অভিবাসন নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছে ব্র্যাক। নিরাপদ অভিবাসন নিশ্চিতে আমাদের পক্ষ থেকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামকে সকল প্রকার সহযোগিতা করা হবে। এ সময় উপস্থিত ব্যক্তিরা ব্র্যাকের অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুণরেকত্রীকরণ নিয়ে জনকল্যাণমূলক কাজ করার জন্য ব্র্যাকের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তাদের সকল ভালো কার্যক্রমে পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker