দেশ সংযোগ

রূপগঞ্জে দিন দিন বেড়েই চলছে ফিটনেস বিহীন গাড়ির দৌরাত্ম্য 

রূপগঞ্জে দিন দিন বেড়েই চলছে ফিটনেস বিহীন গাড়ির দৌরাত্ম্য  জনসংযোগ

রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জের ভুলতা-গোলাকান্দাইলে নিষিদ্ধ যানবাহনসহ ফিটনেস বিহীন পরিবহনের দৌরাত্ম্য দিনদিন বেড়েই চলছে বলে অভিযোগ উঠেছে।

সরজমিনে ঘুরে দেখা যায় নামে বেনামে ভুলতা ও গোলাকান্দাইল এলাকা থেকে নিষিদ্ধ যানবাহন সহ প্রায় দুই শতাধিক প্রাইভেটকার ও ফিটনেস, ট্যাক্স টোকেন ও রোডপার্মিট বিহীন পরিবহন দেশের বিভিন্ন স্থানে দাপিয়ে বেড়ালেও পুলিশের কোন নজরদারী নেই। অভিযোগ উঠেছে হাইওয়ে পুলিশের অলিখিত অনুমোদন পেয়ে এসকল গাড়ি রাজধানী সহ দেশের বিভিন্ন এলাকায় চলাচল করে আসছে।

সচেতন মহলের অভিযোগের ভিত্তিতে জানা যায় উপরে উল্লেখিত গাড়িগুলো ছাড়াও মহাসড়কে মাটির টলি, থ্রি হুইলার, মাটির ট্রাক, মুরগির পিকআপ, নসিমন, করিমন, ভটভটি অটো সিএনজি এমন কোন গাড়ি নেই যে গাড়িতে পুলিশের মানতি করা নেই। তাদের অভিযোগ পুলিশকে মাসোয়ারা দিয়ে মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে। এ সকল গাড়িগুলো মহাসড়ক ও মার্কেট গুলোর সামনে স্টান্ড বসিয়ে এক শ্রেণীর নামধারী নেতারা চাঁদাবাজি করলেও পুলিশ রয়েছে নিরব। এলাকাবাসী মনে করেন একমাত্র পুলিশ যদি ইচ্ছা করে তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নটা বাস্তবায়ন হবে। আর যদি তা না হয় তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সেই স্মার্ট বাংলাদেশ কোনদিনই গড়া সম্ভব হবে না।

আর যত সময় পর্যন্ত পুলিশ আইন-শৃঙ্খলা বাস্তবায়নে স্বচ্ছ ভূমিকা পালন না করে তত সময় কোনক্রমেই স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়।

গোলাকান্দাইল এলাকার উত্তম কুমার নামে এক ব্যবসায়ীর অভিযোগ গাউছিয়া মুড়াপাড়া রোডের মুখে সকাল থেকে গভীর রাত পর্যন্ত অটো সিএনজি দাঁড় করিয়ে রাখায় এলাকায় সব সময় যানজট লেগেই থাকে। এখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরবতায় যানজট লেগেই থাকে। এ অভিযোগ শুধু আমার নয় জনগণের কাছেও প্রশ্ন দেখা দিয়েছে। পুলিশকে ম্যানেজ করেই ভুলতা পুলিশ ফাঁড়ির সামনেও মহাসড়কের মুখে অটো সিএনজির জটলা লেগে থাকে। 

আমরা যানজটের কারণে সময়মতো গন্তব্যস্থলে পৌঁছাতেও পারি না। এ সকল গাড়ি এখানে অনেক সময় অটোরিকশা উল্টা চলাচল করতে থাকে এতে করে প্রায় প্রতিদিনই দুর্ঘটনাও ঘটতে দেখা যায়।আমরা এর প্রতিকার দেখতে চাই। 

এ ব্যাপারে হাইওয়ে পুলিশের টিআই আলী আশরাফ মোল্লা বলেন আমার লোকবল কম এখানে এই অল্প পুলিশ দিয়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে ব্যাক পেতে হয়। 

আমি লোকবল বৃদ্ধি করার জন্য উপরের মহল কে জানিয়েছি। লোক বল বাড়লে আমরাও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হব। 

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker