ক্যম্পাস

ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিং, দুইটি পৃথক গণবিজ্ঞপ্তি

 
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিং, দুইটি পৃথক গণবিজ্ঞপ্তি জনসংযোগ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলের গণরুমে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে রাতভর র‌্যাগিংয়ের ঘটনায় তথ্য চেয়ে দু’টি পৃথক উন্মুক্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় ও লালন শাহ হল প্রশাসন। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মাকে গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক করে স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি লালন শাহ হলের ১৩৬ নং রুমে (গণরুম) ঘটে যাওয়া র‌্যাগিংয়ের ঘটনার যাচাই বাছাইকল্পে অধ্যাপক ড. দেবাশীষ শর্মাকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট যাচাই বাছাই কমিটি গঠন করা হয়েছে। 

উক্ত ঘটনায় কারো কোনো বক্তব্য থাকলে অথবা কেউ প্রত্যক্ষদর্শী থাকলে আগামী ৫ মার্চ এর মধ্যে কমিটির আহ্বায়কের নিকট লিখিত বা মৌখিকভাবে জানানোর অনুরোধ করা হয়েছে। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে বলেও নিশ্চয়তা দেন।

এদিকে লালন শাহ হল প্রশাসন গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ড. আলতাফ হোসেন স্বাক্ষরিত আরেকটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয় ১৩৬ নং গণরুমে র‌্যাগিংয়ের বিষয়ে কারো কাছে কোনো তথ্য থাকলে আগামী ৪ মার্চ দুপুর ২টায় প্রভোস্ট কার্যালয়ে উপস্থিত হয়ে সাক্ষাৎকার দেওয়ার অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত গত ৭ জানুয়ারি ইবির লালন শাহ হলের গণরুমে (১৩৬ নং কক্ষ) এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে রাতভর র‌্যাগিং ও মারধরের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্তরা হলেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুদাচ্ছির খান কাফি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ সাগর সহ ৪ জন।

এ সম্পর্কিত আরও খবর

 
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker