ক্যম্পাসজাতীয়

নোয়াখালী বিজ্ঞান কলেজে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

নোয়াখালী বিজ্ঞান কলেজে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত জনসংযোগ

ডেস্ক রিপোর্ট

নোয়াখালী বিজ্ঞান কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।মঙ্গলবার (২৬ মার্চ) আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কলেজের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে উল্লেখযোগ্য ছিল- কুরআন তেলাওয়াত, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানটি কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো : জহিরুল হক,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ আব্দুজ জাহের ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শেখ ফরিদ কিরণ সহ উক্ত কলেজের ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যরা ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মো : জহিরুল হক,”নতুন প্রজন্মের কাছে স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরার পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যেতে ছাত্র সমাজকে ভুমিকা রাখতে হবে।অতীতের সকল আন্দোলন সংগ্রামের ন্যায় জাতির যেকোনো সংকটময় মুহূর্ত মোকাবিলারন জন্য ছাত্র সমাজকে প্রস্তুত থাকতে হবে। পাশাপাশি দেশকে সফলতার সর্বোচ্চ শিখরে নিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্যারিয়ারের প্রতি জোর দেয়ার আহ্বান জানান”।

বিশেষ অতিথির বক্তব্যে অত্র কলেজের অধ্যক্ষ আব্দুজ জাহের বলেন,”সোনার বাংলাদেশ গড়ার জন্য দেশের ছাত্রসমাজকেই অবদান রাখতে হবে। আজকের ছাত্ররাই আগামীর কান্ডারি।সেজন্য শিক্ষার্থীদের যোগ্যতা বৃদ্ধির মাধ্যমে নিজেদের সফলতার সর্বোচ্চ শিখরে নিয়ে দেশের সেবায় নিয়োজিত করতে হবে”।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। রচনা প্রতিযোগিতা ১ম স্থান অধিকার করে মো: সাহেদ হোসাইন, ২য় স্থান অধিকার করে আরিফ মুন ইসলাম সোহান ও ৩য় স্থান অধিকার করে নুসরাত জাহান ফারিহা।

সভায় অন্যান্য বক্তরা শিক্ষার্থীদের স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে একজন নিবেদিত প্রাণ দেশপ্রেমিক নাগরিক হিসেবে কলেজের সকলকে দেশসেবায় ব্রতী হওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মো : জহিরুল হককে নোয়াখালী বিজ্ঞান কলেজের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker