দেশ সংযোগ

মিল্লাত ফাউন্ডেশনের সিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

 
মিল্লাত ফাউন্ডেশনের সিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত জনসংযোগ

 

ময়মনসিংহ জেলা প্রতিনিধি

ময়মনসিংহের ফুলবাড়িয়ার অন্যতম সামাজিক ও শিক্ষামূলক সংগঠন মিল্লাত ফাউন্ডেশন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেচ্ছাসেবী মানসিকতার বহিঃপ্রকাশ হিসেবে প্রতি বছর আয়োজন করে থাকে রাসুল সা: এর জীবনী নিয়ে সিরাত প্রতিযোগিতা।
“জ্ঞান সাধনায় আলোকিত সহযাত্রী ” এই শ্লোগান কে সামনে নিয়ে চতুর্থ সিজনের মতো সিরাত প্রতিযোগিতা-২০২৪ আজ অনুষ্ঠিত হয়েছে।
রাসুল সা: এর চমৎকার সিরাত গ্রন্থের উপর শ্রেণীভিত্তিক তিনটি ক্যাটাগরিতে এই প্রতিযোগিতা ফুলবাড়িয়া সদর এবং আছিম এই দুটি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।
প্রায় তিন শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত পরিক্ষাটি অনুষ্ঠিত হয়।
ফুলবাড়িয়া উপজেলার আছিম কেন্দ্রের দায়িত্বে থাকা মিল্লাত ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাহমুদুল হক নাইম, মানবতার বন্ধু হযরত মোহাম্মদ সা: এর জীবনী পড়ার মাধ্যমে মূল্যবোধ সম্পন্ন একটি আদর্শ প্রজন্ম গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সম্পর্কিত আরও খবর

ফুলবাড়িয়া শহরের কেন্দ্রের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তাহছিনুল আবরার লিছান শিক্ষার্থীদের মাঝে রাসুল সা: এর জীবন কে সর্বোচ্চ আদর্শ হিসেবে গ্রহণের ক্ষেত্রে সহায়ক এসব প্রতিযোগিতায় শিক্ষার্থী, অভিভাবকসহ সুশীল সমাজের সহযোগিতা প্রত্যাশা করেন৷
প্রসঙ্গত, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেচ্ছাসেবী প্রচেষ্টায় মিল্লাত ফাউন্ডেশন ফুলবাড়িয়ার শিক্ষার্থীদের মাঝে সিরাত কেন্দ্রিক মূল্যবোধ চর্চার অনুঘটক হিসেবে কাজ করছে বলে অভিভাবকরা মনে করেন।

এ সম্পর্কিত আরও খবর

 
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker