দেশ সংযোগ

আদিতমারীতে প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১৪২টি পরিবার

 
আদিতমারীতে প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১৪২টি পরিবার জনসংযোগ

আদিতমারী প্রতিনিধিঃ

 

দেশে কোন মানুষ গৃহহীন থাকবেনা মর্মে প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার জন্য প্রধানমন্ত্রীর ঘোষনা ১৮ হাজার ৫ শত ৬৬টি ভূমিহীন -গৃহহীনমুক্ত ঘোষনার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৫ম পর্যায়ে ভূমি ও গৃহহীন, ছিন্নমূল পরিবারকে বিনামূল্যে ২ শতক জমিসহ পাকা বাড়ী সারাদেশে ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে গৃহ হস্তান্তর এর শুভ উদ্ভোধন করা হয়।

 

প্রধানমন্ত্রীর উদ্ভোধনের পরেই লালমনিরহাট আদিতমারী উপজেলা প্রশাসনের বাস্তবায়নে, গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে ১৪২ টি পরিবারের মাঝে ঘরের জমিসহ দলিল হাতে তুলে দেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রসাসক (রাজস্ব) টি এম এ মমিন।

ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রওজাতুন জান্নাত,আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুন নবী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম,উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা,বীর মুক্তিযোদ্ধা আজিম মিয়া, ভাইস চেয়ারম্যান মাইদুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান সামসুন্নাহার মিলি,সাপ্টীবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুস সোহরাব ও সারপুকুর ইউপি চেয়ারম্যান হুমাইয়ুন প্রমূখ।

 

এ সময় উপজেলার ৮টি ইউনিয়নের ভুমিহীন ও গৃহহীন পরিবারের সন্তানরা বলেন,নিজের কোন ঘর ছিলনা, জীবনে কখনও কল্পনা করেননি আধা পাকা ঘর পাবেন। আর সেই ঘরে বসবাস করবেন। স্বপ্ন আজ বাস্তবে রুপ নিয়েছে। আগে কাঁচা ঘরে থাকতাম এখন প্রধানমন্ত্রীর দেওয়া উপহার পাকা ঘর পেয়ে খুশি হয়ে তাদের অনুভুতির কথা ব্যক্ত করেন এরকম অনুভুতি ১৪২টি পরিবার ব্যাক্ত করেন।

এর আগে মুজিববর্ষ উপলক্ষে ১ম পর্যায়ে ১৩০টি,২য় পর্যায়ে ১৫০টি এবং ৩য় পর্যায়ে ৩০৫টি, ৪র্থ পর্যায়ে ৯৭টি ও ৫ম পর্যায়ে ২০০টি এবং সিআইসিট ব্যারাক প্রতিস্থাপন ১৯২টি সহ ১ হাজার ৭৪ টি ভূমি ও গৃহহীন, ছিন্নমূল পরিবারকে বিনামূল্যে ২ শতক জমিসহ পাকা বাড়ী প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর

 
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker