ক্যম্পাস

ইবিতে মিউজিক এসোসিয়েশনের উদ্যোগে ফাগুন উৎসব

ইবিতে মিউজিক এসোসিয়েশনের উদ্যোগে ফাগুন উৎসব জনসংযোগ

 রবিউল, ইবি প্রতিনিধি: 

একদিকে ফাগুনে বসন্তের সমীরইবিতে মিউজিক এসোসিয়েশনের উদ্যোগে ফাগুন উৎসব, গাছে গাছে হলুদ ফুল, শিক্ষার্থীদের গায়ে জড়ানো হলুদ শাড়ি, প্রেম প্রণয়নের খুনসুটি আর কত কী! এরই অংশ হিসেবে ‘কুহরণ’ নামের গানের সুরে ফাগুনকে বরণ করে নিলো ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) মিউজিক এসোসিয়েশন। 

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী ক্যাম্পাসের ডায়না সত্বরে এ ফাগুন উৎসব আয়োজন করা হয়। অনুষ্ঠানটির যৌথ সঞ্চলনায় ছিলেন ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সাইমুম ও তনু।

জানা যায়, মনে রেখো আমার এ গান, এমনও বসন্তে বন্ধু আইলো না, মনে কে প্রাণে চায়, একা বেঁচে থাকতে শেখো প্রিয়, নিঠুর মনোহর, ফাগুন হাওয়া, তোমার ঘরে বসত করে কয়জনা, সোনারও পালঙ্কের ঘরে, বসন্ত বাতাসে, অনেক সাধনার পরে, গান গায় আমার, মন রে বুঝায়, ও আমার বন্ধু গোঁ, নারী হয় লজ্জাতে লাল, আমি তোহ সেই ঘরের মালিক নই, এটা তোমার আমার গান, বন্ধু তিন দিন তোর বাড়িতে গেলাম, বন্ধু তুমি, আইলা না ও ইন্দুবালা সহ ৩০ টির মতো গান পরিবেশনা করা হয়। 

সংগঠনটির সভাপতি আবদুল্লাহ্ পারভেজ বলেন, সবাই ফুলে ফলে বসন্তকে বরণ করে নিচ্ছে, আমরা একটু নাচ গানের মাধ্যমে বসন্ত উৎসব পালন করছি। অনেক চ্যালেঞ্জ ছিল এটি আয়োজন করতে। আমার প্রত্যাশা থাকবে অনাগত দিন গুলোতে এই আয়োজন আরো প্রাণোচ্ছলভাবে, বৃহৎ আকারে আয়োজিত হবে এবং বাঙ্গালি সংস্কৃতি সবার মাঝে ছড়িয়ে পড়বে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker