দেশ সংযোগ

দেলদুয়ারে নিম্নমানের ইট,খোয়া দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

দেলদুয়ারে নিম্নমানের ইট,খোয়া দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ জনসংযোগ

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের দেলদুয়ারে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার দেউলী ইউনিয়নের আগ দেউলি এলাকার ৭২৫ মিটার রাস্তার কাজে ব্যবহৃত ইট ও খোয়া অত্যন্ত নিম্নমানের  বলে অভিযোগ করেছে এলাকাবাসী।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধীক ব্যক্তি জানান, রাস্তা পাকা করার কাজে পিকেট ও ১ নাম্বার ইটের খোয়া  ব্যবহার করার কথা থাকলেও নিম্নমানের ইট দিয়ে দায় সারা কাজ করছে বলে অভিযোগ।

ঠিকাদার কে স্থানীয়রা ইটের মানের ব্যাপারে অভিযোগ জানালে এই কাজে ঠিকাদার লোকসান হচ্ছে বলে জানান। পাশাপাশি বলেন নির্মাণ সামগ্রীর মধ্যে কোন প্রকার ত্রুটি নেই।

স্থানীয়রা আশংকা করছেন রাস্তার কাজে এ ধরনের  নিম্নমানের ইট খোয়ার ব্যবহার করলে টেকসই হবে না। তাদের দাবি ভালো মানের নির্মাণ সামগ্রী দিয়ে যেন রাস্তাটি তৈরি করা হয়।

এ বিষয়ে উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ সানোয়ার হোসেনের বলেন, রাস্তার নির্মাণ সামগ্রী মানগত দিক থেকে সামান্য সমস্যা রয়েছে তবে ঠিকাদার কে বলে দিয়েছি নিম্নমানের নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলার জন্য। আবারও রাস্তাটি পরিদর্শনে গিয়ে অবস্থা বুঝে ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলীর বিদ্যুৎ কুমার দাসের নিকট জানতে চাইলে তিনি কথা বলতে অনিচ্ছা প্রকাশ করেন। পরে তিনি জানান, রাস্তাটির নির্মাণ সামগ্রী মধ্যে কোন ত্রুটি নেই। পুনরায় তিনি আবার স্বীকারোক্তি দিয়ে বলেন, রাস্তার নির্মাণ সামগ্রীতে কিছুটা সমস্যা আছে। বিষয়টি খতিয়ে দেখব।

ইঞ্জিনিয়ার অফিসের তথ্য মতে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) আওতাধীন কাজের বরাদ্দ ৬৫ লক্ষ ১৩ হাজার ১শত ৪৩ টাকা উপজেলার দেউলি ইউনিয়নের আগ দেউলি গ্রামের ইঞ্জিনিয়ার আব্দুল গফুরের বাড়ি থেকে কড়াইল সড়কের মোড় পর্যন্ত ৭২৫ মিটার রাস্তার কাজটি এস এস কনস্ট্রাকশন কে দেয়া হয়েছে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker