দেশ সংযোগ

রাঙামাটিতে প্রতারনার অভিযোগে রাসেল চেয়ারম্যান আটক

রাঙামাটিতে প্রতারনার অভিযোগে রাসেল চেয়ারম্যান আটক জনসংযোগ

 

আরিফুল ইসলাম সিকদার, রাঙ্গামাটি প্রতিনিধি

 

বাংলাদেশ পুলিশের বিশেষ সংস্থা পিবিআই’র সাবেক কর্মকর্তার সীল ও স্বাক্ষর নকল করে মামলার প্রতিবেদন জালিয়াতির অভিযোগে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বহুল আলোচিত সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।

 

বুধবার বিকেলে জেলার লংগদু উপজেলা থেকে বাঘাইছড়ি-লংগদু থানা পুলিশের যৌথদল তাকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানায় সোপর্দ করেছে। রাসেল চৌধুরী বাঘাইছড়ির উপজেলাধীন আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় বাসিন্দা সুলতান মাষ্টারের সন্তান।

 

আটকের সত্যতা নিশ্চিত করে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুল আমিন জানান, আমতলীর পারভেজ নামের এক ব্যক্তি ওমর ফারুকসহ ১০ জনের বিরুদ্ধে সিআর মামলা দায়ের করে, সিআর মামলা নং ৪০৪/২৩। রাঙামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই মামলাটি আমলে নিয়ে পিবিআই’ কে মামলার তদন্তের দায়িত্ব দেয়। পারভেজ রাসেল চেয়ারম্যানের ঘনিষ্টজন। তাই রাসেল প্রতারণামূলক বিশ্বাস জন্মিয়ে কোর্টের সেরেস্তাদার থেকে পিবিআই এ পৌছে দিবে বলে মামলার কপি নিয়ে যায়। এরপর গত ১৯/১০/২০২৩ তারিখে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত পিবিআই এ কর্মরত সাবেক পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলমের সীল ও সাইন নকল করে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত প্রতিবেদন সেরেস্তাদারের নিকট জমা দেয়।

 

পরে মামলার তারিখের প্রতিবেদনটিতে পিবিআই এর প্রতিবেদনের সাথে সামঞ্জস্য না থাকার বিয়ষটি আদালত বুঝতে পেরে কোর্ট পুলিশকে বিষয়টি তদন্তের দায়িত্ব প্রদান করেন। কোর্ট পুলিশ বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করার পর তদন্তে রাসেলের প্রতারণার বিষয়টির সত্যতা পায়। এর পরিপ্রেক্ষিতে কোতয়ালী থানায় রাসেলের বিরুদ্ধে প্রতারণা ও জাল জালিয়াতির মামলা দায়ের করা হয়।

 

যার ধারাবাহিকতায় বুধবার বিকেলে কোতয়ালী থানায় দায়েরকৃত মামলা নং-১৮ মূলে রাসেলকে লংগদু উপজেলা থেকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানায় নিয়ে আসা হয়। বৃহস্পতিবার গ্রেফতারকৃত আসামীকে রাঙামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হবে বলেও জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

 

জানাগেছে, রাসেল চৌধুরী বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ছিলেন। গত ৩১শে অক্টোবর নানান অভিযোগ উত্থাপন করে বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রাসেল চৌধুরীকে দল থেকে বহিস্কারের জন্য রাঙামাটি জেলা আওয়ামীলীগের কাছে চেলিখিত আবেদন জানানো হয়। এই আবেদনের প্রেক্ষিতে রাসেল চৌধুরীকে উপজেলা আওয়ামীলীগের কমিটি থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে বলে প্রতিবেদককে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মূছা মাতব্বর।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker