দেশ সংযোগ

মোর নাম এই বলে খ্যাত হউক,আমি তোমাদেরই লোক’ আর কিছু নয়, এই হউক শেষ পরিচয়, বিদায় বেলায় ওসি মোজাম্মেল হক

মোর নাম এই বলে খ্যাত হউক,আমি তোমাদেরই লোক’ আর কিছু নয়, এই হউক শেষ পরিচয়, বিদায় বেলায় ওসি মোজাম্মেল হক জনসংযোগ

মোঃ রয়িসুল সরকার রোমন, স্টাফ রিপোর্টার:

লালমনিরহাট জেলার আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক ৯ মাস পূর্বে যোগদান করেন।এই অল্প সময়ে আদিতমারী বাসীর কাছে নিজেকে মানবিক ওসি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

সরকারি চাকুরীতে বদলী একটা নিয়ম।সেই নিয়মে তাকেও যেতে হচ্ছে। তিনি পঞ্চগড় জেলার বোদা থানায় যোগদান করবেন।

সাংবাদিক মোঃ রয়িসুল সরকার রোমন বলেন, আদিতমারী থানার ওসি মোজাম্মেল নামটা স্মরণীয় হয়ে থাকবে। আমি যখন যে সময় ওসি মোজাম্মেল সাহেবকে কল দিয়েছি সঙ্গে সঙ্গে তিনি কল রিসিভ করছেন, যদি কখনো বিজি থাকেন তাহলে কিছুক্ষণ পর কল ব্যাক করেছেন। আইনশৃঙ্খলা বিষয়ে যেকোনও অভিযোগ তাকে বললে তিনি সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করেছেন। তিনি মাত্র ৯ মাসে আদিতমারী থেকে মাদক দ্রব্য বন্ধ করার জন্য প্রতিনিয়ত অভিযান পরিচালনা করেছেন। ওসি মোজাম্মেল হক একজন সাদাসিদে ও ভদ্রলোক। তার সাথে আমার সম্পর্ক ছোট ভাই বড় ভাই এর মতো ইনশাআল্লাহ সারাজীবন থাকবে। শুভ কামনা রইলো সব সময়।

বিদায় কালে আদিতমারী থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক সাংবাদিকদের মাধ্যমে আদিতমারী বাসীর উদ্দেশ্যে বলেন,গত ২২/০২/২০২৩ খ্রিঃ আমি আদিতমারী থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করি। প্রায় ০৯ মাস ২০ দিন আপনাদের মাঝে ছিলাম। সরকারি চাকরিতে বদলির ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে সম্প্রতি আমাকে বোদা থানা, পঞ্চগড় এর অফিসার ইনচার্জ হিসেবে বদলি করা হয়েছে।

এই ক্ষণিক সময়ে আমার সাধ্যের মধ্যে চেষ্টা করেছি আপনাদের যর্থাথ সেবা করে বাংলাদেশ পুলিশ সম্পর্কে আদিতমারী থানাবাসীর কাছে পজিটিভ ধারণা তৈরি করতে।

আমার এই স্বল্প সময়ের পথচলায় আদিতমারী থানা এলাকার সম্মানিত অধিবাসী, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক মন্ডলী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক ও সংবাদ কর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশাজীবীর সকল সদস্য, লালমনিরহাট জেলা সহ আদিতমারী থানার সকল পুলিশ সদস্য, সুশীল সমাজসহ এলাকাবাসি সকলের অকৃত্রিম ভালবাসা ও সহায়তা পেয়েছি।

আপনাদের সহযোগিতা ও সমর্থন আমার পথচলাকে করেছে অনাবিল স্বাচ্ছন্দময় ও সাবলীল। যাদের সহযোগিতা ছাড়া আমার এই পথচলা সম্ভব হতো না- সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

কৃতজ্ঞতা প্রকাশ করছি রংপুর রেঞ্জ এর মান্যবর ডিআইজি জনাব মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম স্যার, অতিরিক্ত ডিআইজি জনাব এসএম রশিদুল হক পিপিএম স্যার ও অন্যান্য সিনিয়র স্যারদের প্রতি।

শ্রদ্ধেয় স্যারদের নির্দেশনা, অনুপ্রেরনা ও অকুন্ঠ সমর্থনে বোদা থানা, পঞ্চগড় মতো গুরুত্বপূর্ণ এলাকায় অফিসার ইনচার্জ হিসেবে মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। পাশাপাশি আদিতমারী থানায় স্বল্প সময়ে কর্মরত থাকাকালে সাবেক ও বর্তমান যে সকল সিনিয়র স্যারদের আন্তরিক সহযোগিতা,পরামর্শ ও অকুন্ঠ সমর্থনে আমার এ মসৃন পথচলা, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সর্বোপরি আদিতমারী থানায় আমার সাথে কর্মরত সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা পোষন করছি, যাদের ভালবাসা,একাগ্রতা ও নিষ্ঠায় আদিতমারী থানার জনসাধারণের আস্থা অর্জন করা সম্ভব হয়েছে। এর ক্রেডিট আমার সকল অফিসার ফোর্স দের এবং আদিতমারী বাসীর। তবে বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যে সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে চেষ্টা করেছি আইনী কাঠামোর মধ্যে মানুষকে সেবা দিতে।

জানিনা কতটুকু পেরেছি। আইনি বাধ্যবাধকতা কিংবা আমার আচরনে কেউ কষ্ট পেয়ে থাকলে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি ও সকলের নিকট দোয়া/আর্শীবাদ এবং বরাবরের মত সহযোগিতা কামনা করছি ।

মহান আল্লাহ তায়ালা এর নিকট সবার অনাগত দিনগুলো যেন আরো সুন্দর, উজ্জ্বল ও নিরাপদ হয় সেই প্রার্থনা করছি। আমি চলে যাচ্ছি, কিন্তু বার বার আদিতমারীবাসীর ভালোবাসার টানে এবং মানুষকে ভালোবেসে ফিরে আসবো আদিতমারীর মাটিতে।

সেই প্রত্যাশায় আপাতত শেষ করছি আদিতমারীর ০৯ মাসের পথচলা। বিদায় মূহুর্তে সকলের জন্য অন্তরের অন্তঃস্থল থেকে আন্তরিক শুভেচ্ছা ও সার্বিক মঙ্গলসহ সুস্বাস্থ্য কামনা করছি।

সময় সল্পতার কারণে অনেকের সাথে যোগাযোগ করতে পারি নাই, এ জন্য ক্ষমা প্রার্থী। সর্বদাই ভালো থাকুক প্রিয় মানুষ গুলো। আমিন! আমার পরবর্তী কর্মস্থল বোদা থানা, পঞ্চগড়ে সবার আমন্ত্রণ রইল।

মোর নাম এই বলে খ্যাত হউক,আমি তোমাদেরই লোক’আর কিছু নয়, এই হউক শেষ পরিচয়।

মোঃ মোজাম্মেল হক অফিসার ইনচার্জ, আদিতমারী থানা, লালমনিরহাট।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker