সাংবাদিক নির্যাতন

মেঘনা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমকি

মেঘনা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমকি জনসংযোগ

ওসমান গনি, স্টাফ রিপোর্টার

কুমিল্লা মেঘনা উপজেলা দৈনিক মানবজমিন, ইংরেজি পত্রিকা নিউ এইজ এবং স্থানীয় দৈনিক ভোরের কলাম পত্রিকার মেঘনা উপজেলা প্রতিনিধি মুহাম্মদ শহিদুজ্জামান রনিকে মুঠোফোনে মামলার হুমকি দেওয়ার অভিযোগ ওঠেছে মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদারের বিরুদ্ধে রনির ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন দিয়ে এ হুমকি দেন।

জানা যায় সাংবাদিক রনি তার নিজের ফেইসবুক আইডিতে একটি পোস্ট করেন, “মেঘনায় বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বাররা নৌকায় ভোট না দিলে বিভিন্ন ভাতা বন্ধ করে দেওয়া হবে বলে হুমকি ধামকি দিচ্ছে, প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি“ এই পোষ্টের জেরধরে উপজেলা চেয়ারম্যান রনিকে বলেন, কোন ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার এ কথা বলেছেন তথ্য আমাকে দিতে হবে অন্যথায় তুমি আমার সরকারের বিরুদ্ধে অপপ্রচার করার অপরাধে তুমার নামে আমি মামলা দিব।

ভুক্তভোগী সাংবাদিক শহিদুজ্জামান রনি বলেন, মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদারের এমন ঘটনা নতুন নয়, উনার হুমকি ধমকিতে অতিষ্ঠ মেঘনার সাংবাদিকসহ অন্যান্যরাও তিনি ইতিমধ্যে বহুজনকে এমন হুমকি দিয়েছেন, সাংবাদিকরা কোন কিছু লিখলে উনাকে জানিয়ে লিখতে হবে না জানালেই মামলার হুমকি। ২০২২ এর ১৩ই সেপ্টেম্বর মেঘনা থানা পুলিশের ওসি ছমি উদ্দিনের বিরুদ্ধে আদালতে ধর্ষণের অভিযোগে মামলা করেন এক নারী। এই মামলার সংবাদ প্রকাশ করেন সাংবাদিক আব্দুল মালেক তখন তিনি মালেককে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে ডেকে নিয়ে তাকে আইসিটি মামলায় জেল খাটানোর হুমকি দেন।

এ খবর দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতে প্রকাশ হয়। শুধু তাই নয় মেঘনা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আলামিনকে হাত কেটে ঢুগঢুগি বাঁজাবেন এমন অডিও রেকর্ড বিভিন্ন মিডিয়ায় ভাইরাল হয় , উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়াতে অনেকে ভয়ে কিছু বলতে সাহস পায় না।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker