জাতীয় নির্বাচন ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর- ৪ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর- ৪ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি জনসংযোগ

 

মোঃ জাকিরুল ইসলাম,  কাউনিয়া( রংপুর) প্রতিনিধি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অংশ গ্রহনের জন্য রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসন থেকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাবার জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য বানিজ্যমন্ত্রী টিপু মুনশি সহ আরোও ৫ জন, তবে কে হচ্ছেন নৌকার মাঝি। এ নিয়ে নির্বাচনী এলাকার জনগণের মধ্যে জোরেশোরে আলোচনা শুরু হয়েছে দলীয় নেতাকর্মীসহ রাজনৈতিক মহলে। ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মধ্যেও। অন্যদের মধ্যে কাউনিয়া উপজেলার বাসিন্দা হিসেবে ৩জন।, রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মাজেদ আলী বাবুল, কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া, ব্যারিষ্টার আনোয়ার হোসেন এছাড়া পীরগাছা উপজেলার ২ জন তারা হলেন, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য মনোয়ারুল ইসলাম মাসুদ, রয়েছেন এ্যাডভোকেট রফিক হাছনাইন।

গতকাল সোমবার আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তরে রংপুর বিভাগের মনোনয়ন বিক্রির সাথে জড়িত মনোয়ারুল ইসলাম মাসুদ এ তথ্য জানান।

রংপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পীরগাছা ও কাউনিয়ায় ভোটার সংখ্যা ৪ লাখ ৭৭ হাজার ৬৪৭ জন। এর মধ্যে পীরগাছার ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ২৪৫ জন। পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ২০ জন। মহিলা ভোটার ১ লাখ ৪০ হাজার ২২৩ জন। তৃতীয় লিঙ্গের দুজন। কাউনিয়ার ভোটার সংখ্যা ২ লাখ ১৩৯৮ জন। পুরুষ ভোটার ৯৮ হাজার ৭৭৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ২ হাজার ৬১৮ জন।

রংপুর-৪ আসনটি গোটা রংপুর বিভাগের মধ্যে অন্যতম বলে এ আসনের দলীয় মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে গোটা রংপুরের মানুষের মাঝে একটা কৌতহল রয়েছে। ফলে এ আসনটি ঘিরে রয়েছে শিল্পপতি প্রার্থীদের দৌড়ঝাপ। আগামী ৭ জানুয়ারী নির্বাচনে কে হচ্ছেন নৌকার কান্ডারী সেই হিসেব-নিকেশ করতে ব্যস্ত সাধারণ ভোটাররা।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker