দেশ সংযোগ

কাউনিয়ায় ‘বৃক্ষের প্রভাব মানব কল্যাণ সংস্থা’র বৃক্ষরোপণ কর্মসূচি পালন

কাউনিয়ায় 'বৃক্ষের প্রভাব মানব কল্যাণ সংস্থা'র বৃক্ষরোপণ কর্মসূচি পালন জনসংযোগ

 

মোঃ জাকিরুল ইসলাম, কাউনিয়া-রংপুর 

“বৃক্ষ মোরা রোপণ করি,সুন্দর একটি দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত মঙ্গলবার (২৬ ডিসেম্বর ) সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত তপসীডাঙ্গা নূরানী হাফিজ লিল্লাহ বর্ডিং ও এতিম খানা মাদ্রাসা ফুল গাছ রোপণ কর্মসূচি পালন করা হয়।

 

সংগঠনটি জানায়, কয়েকটি ধাপে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় কাউনিয়ার বিভিন্ন স্থানে এখন পর্যন্ত প্রায় অর্ধশতাধিক গাছের চারা রোপণ করেছে সংগঠনটি। এর মধ্যে ফুল-ফল ও কাঠ গাছের চারা উল্লেখযোগ্য।

এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক মো: মেরাজুল ইসলাম  জানান, শহুরে বাস্তবতায় গাছ লাগানোর জন্য উপযুক্ত স্থান এবং মাটি পাওয়া দুষ্কর ব্যাপার। কিন্তু পরিবেশকে সুন্দর, সবুজ এবং উপকারী করার অদম্য ইচ্ছা থেকে আমরা টিম ‘বৃক্ষের প্রভাব মানব কল্যাণ সংস্থা’ কয়েকটি ধাপে বৃক্ষরোপণ করার সিদ্ধান্ত নিয়েছি। এরই ধারাবাহিকতায় আমাদের আজকের কার্যক্রম সম্পন্ন করেছি।

নিজ বাড়ির আঙিনায় গাছ লাগানোর আহ্বান জানিয়ে সংগঠনটির সভাপতি আবু আসাদ বলেন, প্রকৃতিকে সুস্থ রাখতে হলে গাছ লাগানো জরুরি। আমাদের সবার উচিত পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্য গাছ লাগানো।

এ সময় ‘বৃক্ষের প্রভাব মানব কল্যাণ সংস্থা’র মধ্যে আরো উপস্থিত ছিলেন, সাধানর সম্পাদক আশিক বিন নাসির,সহ-সভাপতি মো: লুৎফর রহমান সোহেল,প্রচার সম্পাদক আল সাজিদ নাইম, সিনিয়র উপদেষ্টা মো: হাসমত মিয়া,মো: ফিরোজ শাহ প্রমূখ।

উল্লেখ্য, ‘বৃক্ষের প্রভাব মানব কল্যাণ সংস্থা’ প্রতিষ্ঠার পর থেকে এটি তাদের প্রথম কার্যক্রম।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker