ক্রিকেটক্রীড়া সংযোগ

ওপেনিংয়ের বদলে তিনে নামলেন তামিম, জানা গেল কারণ

ওপেনিংয়ের বদলে তিনে নামলেন তামিম, জানা গেল কারণ জনসংযোগ

সাভারের বিকেএসপির চার নাম্বার মাঠে ডিপিএলের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তবে সকাল নয়টার নির্ধারিত টসে কোথাও দেখা গেল না তামিমকে। তার বদলে টস করতে নামেন মোহাম্মদ মিঠুন।

প্রতিপক্ষের কাছে টস হেরে শুরুতে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় প্রাইম ব্যাংক। ব্যাটিংয়ে ওপেনিংয়েও দেখা মিললো না তামিমের। ইনিংস উদ্বোধন করতে নামেন শাহাদাত হোসেন দীপু এবং পারভেজ হোসেন ইমন।

ধারণা করা হচ্ছিল, তামিম হয়তো খেলছেন না এই ম্যাচ। অবশ্য পরমুহূর্তেই জানা যায় আসল কারণ। ঢাকা থেকে সাভারে যাওয়ার পথে জ্যামে আটকে গিয়েছিলেন তামিম। যে কারণে মাঠে আসতে বিলম্ব হয় তার। শেষমেশ তামিম যতক্ষণে মাঠে পৌঁছান ততক্ষণে ইনিংসের ২০ ওভারের বেশি সময় পেরিয়ে যায়। তবে প্রাইম ব্যাংক অধিনায়কের জন্য স্বস্তির বিষয় হচ্ছে, দুই উদ্বোধনী ব্যাটার তখনো ক্রিজে অপরাজিত ছিলেন।

শাহাদাত হোসেন দীপু এবং পারভেজ ইমন-দুজনেই ম্যারাথন ইনিংসে ব্যক্তিগত সেঞ্চুরির দেখা পেয়েছেন। জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া এই দুই ব্যাটারের ওপেনিং জুটি থেকে আসে ২৪৬ রান। ১০ চার ও ৪ ছক্কার মারে ১১১ বলে ১১৯ রান করেছেন দিপু। এ ছাড়া পারভেজ ইমন করেন ১২৯ বলে ১৫১ রান। তার দেড়শো রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৮ ছক্কার মারে।

দিপুর বিদায়ের পর ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ইনিংস বড় করতে পারেননি তামিম। ৪১ তম ওভারে সালাহউদ্দিন শাকিলের বলে মিডঅফে রাহির হাতে ধরা পড়েন। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ১৬ রান। তামিম ফিরলেও এরই মধ্যে দুই ওপেনারের সেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে প্রাইম ব্যাংক। নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮০ রানের পাহাড় গড়েছে তারা।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে তামিম ইকবালকে নিয়ে দেশের ক্রিকেটে বলতে গেলে ঝড়ই বয়ে গিয়েছিল। যার মূলে ছিল বিসিবি থেকে তামিমকে ব্যাটিং অর্ডার পরিবর্তনের প্রস্তাব। যে কারণে পরে বিশ্বকাপ স্কোয়াড থেকেই সরে দাঁড়িয়েছিলেন দেশসেরা ওপেনার। এবার জ্যামের কারণে ডিপিএলে নিজের ব্যাটিং অর্ডার বদলাতে হলো। যদিও এমন বদলে খুব একটা মন খারাপ থাকার কথা নয় তার।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker