শোক

শ্রদ্ধা ও ভালোবাসায় কুমিল্লার মেয়র রিফাতের শেষ বিদায়

শ্রদ্ধা ও ভালোবাসায় কুমিল্লার মেয়র রিফাতের শেষ বিদায় জনসংযোগ

কুমিল্লা প্রতিনিধি, আব্দুল্লাহ

 

শ্রদ্ধা ও ভালোবাসায় সিটি মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতকে শেষ বিদায় জানালো কুমিল্লাবাসী।

শুক্রবার (১৫ জুলাই) বাদ জুমা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে কয়েক হাজার মুসল্লির অংশগ্রহণে জানাজায় ইমামতি করেন তাঁর ছেলে এহতেশামুল হক রাইহান। জানাজাপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তাঁর স্মৃতিচারণ করেন স্থানীয় সরকার মন্ত্রী ও কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের এমপি মো. তাজুল ইসলাম, সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার ও কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান।

উপস্থিত ছিলেন সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের এমপি মুজিবুল হক,বিএনপি নেতা ও কুমিল্লা-৯ আসনের সাবেক এমপি মনিরুল হক চৌধুরী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মীরা।

বক্তারা বলেন, দলমত নির্বিশেষে মেয়র আরফানুল হক রিফাত ছিলেন একজন সজ্জন ও পরিশীলিত মানুষ। ছাত্র জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জনতার অধিকার আদায়ে নেতৃত্ব দিয়েছেন। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন বক্তারা। আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতাকর্মীরাও জানাজায় শরীক হন।মেয়র রিফাতকে নগরীর টমছম ব্রিজ কবরস্থানে সমাহিত করা হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মধ্যরাতে সিঙ্গাপুর থেকে তাঁর মরদেহ কুমিল্লায় আনা হয়। শ্রদ্ধা নিবেদনের জন্য সকালে সিটি করপোরেশন ও রামঘাটলাস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরদেহ রাখা হয়।

উল্লেখ্য গত বুধবার ( ১৩ ডিসেম্বর) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেয়র রিফাত। এর আগে গত বুধবার (৭ ডিসেম্বর) অক্সিজেন সেচ্যুরেশন কমে যাওয়ায় তাকে রাজধানীর শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেলাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিঙ্গাপুরে নেয়ার পরামর্শ দেন চিকিৎসক।

উল্লেখ্য ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচনে দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে নগরপিতা হিসেবে নির্বাচিত হন আরফানুল হক রিফাত। রাজনীতিতে তাঁর হাতেখড়ি হয় ছাত্রলেীগের মাধ্যমে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker